ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিনোদন

‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৩ ১০:০২:২৩ পিএম
‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ

চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক জায়েদ খানকে কারণ দর্শানোর জন্য চিঠি দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি। তার বিরুদ্ধে সংগঠন বিরোধী কর্মকাণ্ডের যুক্ত থাকার অভিযোগ রয়েছে।

সোমবার (১৩ জুলাই) সমিতির সাধারণ সম্পাদক সামসুল আলম স্বাক্ষরিত চিঠিটি জায়েদ খানের প্রযোজনা প্রতিষ্ঠান জেড. কে মুভিজের কার্যালয়ে পাঠানো হলে সেখানে উপস্থিতি এক কর্মকর্তা তা গ্রহণ করেন।  বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির চিঠি

চিঠিতে জায়েদ খানকে বলা হয়, ‘চলচ্চিত্রের উন্নয়ন ও নির্মাণ ব্যয় কমানোর লক্ষ্যে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠন একত্রিত হয়ে নীতিমালা প্রণয়ন করে।

আপনি বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সদস্য হওয়া স্বত্বেও চলচ্চিত্রের উন্নয়নের লক্ষ্যে সকল সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী গঠিত নীতিমালার বিরুদ্ধে বিভিন্ন শিল্পীকে সমিতির সিদ্ধান্ত না মানার জন্য এস.এম.এস. করেন এবং ব্যক্তিগতভাবে শিল্পীদের এ ব্যাপারে উৎসাহিত করেন যা বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি ও প্রযোজকদের স্বার্থের পরিপন্থী। ’

জায়েদ খানের বিরুদ্ধে সমিতির সংঘবিধি মোতাবেক কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে চিঠি পাওয়ার সাত দিনের মধ্যে লিখিতভাবে সমিতির পক্ষ থেকে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

২০১৭ সালে জায়েদ খানের প্রযোজনা প্রতিষ্ঠান জেড. কে. মুভিজের ব্যানারে মুক্তি পায় একমাত্র সিনেমা ‘অন্তর জ্বালা’। একই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘টেনশন’ নামে আরেকটি সিনেমা নির্মাণের ঘোষণা এলেও তা আর শুটিং ফ্লোরে গড়ায়নি।

প্রযোজক সমিতির সাধারণ সদস্য হাওয়ার পাশাপাশি জায়েদ খান বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন এর সর্বশেষ

Alexa