ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিনোদন

‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১০ ০৯:৪১:১৯ পিএম
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল

শেয়ার প্রতি ৫ হাজার টাকা করে মোট ১২০টি শেয়ার বিক্রি করে গণ অর্থায়নে যুবরাজ শামীম নির্মাণ করেছেন সিনেমা ‘আদিম’। বস্তির অপেশাদার অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে তৈরি সিনেমাটি করোনার পরিস্থিতি স্বাভাবিক হলে প্রেক্ষাগৃহে মুক্তির কথা রয়েছে।

তবে ‘আদিম’ মুক্তির আগেই পরিচালক নির্মাণ করেছেন এর সিক্যুয়েল। নাম দেওয়া হয়েছে ‘হাজত’।

এটি মূলত অপরাধ বোধের গল্প। এই সিনেমাতেও অপেশাদার শিল্পীদের নিয়ে কাজ কাজ করার সাহস দেখিয়েছেন নির্মাতা।  

যুবরাজ শামীম বলেন, ভালো অভিনয়ের ক্ষেত্রে নির্মাতার সঙ্গে শিল্পীদের চমৎকার সম্পর্ক থাকা জরুরি। এক্ষেত্রে আমার ‘আদিম’র অভিজ্ঞতা কাজে লেগেছে। এটি নির্মাণ করতে গিয়ে এই মানুষগুলোর সঙ্গে দীর্ঘদিন ছিলাম। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে৷ ‘আদিম’র শুট শুরু করার আগে আমরা মাস দুই রিহার্সাল করেছিলাম। কিন্তু ‘হাজত’র ক্ষেত্রে এমনটা করতে হয়নি। যেহেতু অভিনয়ের ক্ষেত্রে তাঁদের পূর্ব অভিজ্ঞতা এরইমধ্যে হয়েছে।

তিনি আরো বলেন, ‘হাজত’ মূলত ‘আদিম’র সিক্যুয়েল। তবে আদিম এবং হাজত পুরোপুরি ভিন্ন সিনেমা। মানুষ প্রবৃত্তির তাড়নায় বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েন, আর সেই অপরাধের গল্প নিয়েই ‘আদিম’ নির্মিত হয়েছে। অন্যদিকে অপরাধ করার পর অপরাধীর মানসিক অবস্থার গল্প দেখা যাবে ‘হাজত’-এ।  

পরিচালক জানান, কাছের কয়েকজন মানুষের কাছ থেকে কিছু অর্থ নিয়ে এবং বন্ধুর কাছ থেকে ক্যামেরা ধার করে ‘হাজত’ সিনেমাটির শুটিং করেছেন পরিচালক। সেই অর্থে ‘হাজত’ও  গণ অর্থায়নের সিনেমা।  

‘হাজত’র গল্প ও চিত্রনাট্য পরিচালকের নিজের। চিত্রগ্রহণে ছিলেন আনন্দ সরকার এবং যুবরাজ শামীম। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- সাদেক, বাদশা, দুলাল, সোহাগী ও স্বপন। ১৬ দিন শুটিং পর্ব শেষ হওয়ার পর এটি এখন সম্পাদনার টেবিলে রয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন এর সর্বশেষ

Alexa