ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

বিনোদন

কপিরাইট অফিসের আয়োজনে ‘সংগীত ও আমার অধিকার’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
কপিরাইট অফিসের আয়োজনে ‘সংগীত ও আমার অধিকার’

দেশের গীতিকার, সুরকার ও সংগীতশিল্পীদের বাংলাদেশ কপিরাইট অফিসের আয়োজনে চলছে ‘সংগীত ও আমার অধিকার’ শীর্ষক ৩ পর্বের আলোচনা অনুষ্ঠান। লক্ষ্য- মেধাসম্পদ সংরক্ষণ ও পাইরেসি রোধ। 

এরই মধ্যে গীতিকারদের নিয়ে ‘‘গীতিকবি ও তার অধিকার'’ ও সুরকারদের নিয়ে ‘সুরকার ও তার অধিকার’ শীর্ষক দুই পর্বের ফেসবুক লাইভ আয়োজন সম্পন্ন হয়েছে।

দুই আয়োজনে মূল বক্তা হিসেবে আলোচনা ও বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন কপিরাইট অফিসের রেজিস্ট্রার অফ কপিরাইটস জাফর রাজা চৌধুরী।

আরও রয়েছেন ডেপুটি রেজিস্ট্রার অফ কপিরাইটস মুহাম্মাদ রায়হানুল হারুন। কপিরাইট অফিসের তত্ত্বাবধানে অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন জুয়েল মোর্শেদ।

সোমবার (৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় কপিরাইট অফিসের ফেসবুক পেজে আয়োজিত ‘সুরকার ও তার অধিকার’ লাইভ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন- নকীব খান, আশিকুজ্জামান টুলু, প্রিন্স মাহমুদ, ইমন সাহা, হৃদয় খান, ফাহিম ফয়সাল ও নাভেদ পারভেজ।

তার আগে ২৯ জুন গীতিকবিদের নিয়ে ‘সংগীত ও আমার অধিকার’ শীর্ষক  আয়োজনে ‘গীতিকবি ও তার অধিকার’ শীর্ষক আয়োজনে লাইভে অংশগ্রহণ করেন- হাসান মতিউর রহমান, লতিফুল ইসলাম শিবলী, কবির বকুল, আহমেদ রিজভী, জুলফিকার রাসেল প্রমুখ।  

দুই আয়োজনেই মূল বক্তা হিসেবে আলোচনা ও বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন কপিরাইট অফিসের রেজিস্ট্রার অফ কপিরাইটস জাফর রাজা চৌধুরী।

সংগীতশিল্পীদের নিয়ে বৃহস্পতিবার (৯ জুলাই) সন্ধ্যা ৭ টায় হচ্ছে আয়োজনের শেষ পর্ব।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
ওএফবি 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন এর সর্বশেষ

Alexa