বাজিভরা আনারসের ফাঁদে হাতির মৃত্যুতে তারকাদের ক্ষোভ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাজিভরা আনারসের ফাঁদে হাতির মৃত্যুতে ক্ষুব্ধ তারকারাও

walton

সম্প্রতি ভারতের কেরালায় বাজি ভরা আনারস খেয়ে মর্মান্তিক মৃত্যু ঘটে এক গর্ভবর্তী হাতির। এ নিয়ে সামাজিক মাধ্যমে চলছে তোলপাড়। প্রাণীর প্রতি এমন নৃশংসতার প্রতিবাদে সামিল হয়েছেন বলিউড তারাকারাও।

খাবারের সন্ধানে বেরিয়েছিল একটি বুনো হাতি। কেরালায় বুনো শূকরদের আক্রমণ থেকে ফসল বাঁচাতে আনারসের বেতর বাজি ভরে ফাঁদ হিসেবে ব্যবহার করা হয় বহুকাল আগে থেকেই। দুর্ভাগ্যজনকভাবে এই বাজিভরা আনারস খেয়ে ফেলে ওই বুনো হাতিটি। তার মুখে বিস্ফোরণে ক্ষত-বিক্ষত হয়ে যায় উপর ও নিচের চোয়াল, জিহ্বা। এরপর লোকালয়ে হানা না দিয়ে হাতিটি স্থানীয় একটি নদীর পানিতে গিয়ে ঠাই দাঁড়িয়ে থাকে টানা তিন দিন। পানির ভেতর মুখ ও শুঁড় ডুবিয়ে রেখে একটু আরাম খুঁজেছিল সে। এরপর মৃত্যুর কোলে ঢলে পড়ে হাতিটি। মৃত্যুর পর জানা যায়, তার গর্ভে বেড়ে উঠছিল আরেকটি শিশু হাতি। সন্তানকে বাঁচাতেই ছিল তার প্রচেষ্টা।

হাতির এই মর্মান্তিক মৃত্যুতে তুমুল ক্ষোভ ও শোকে আচ্ছন্ন নেট দুনিয়া। সামাজিক মাধ্যমে শুধু ওই দোষীদের বিচার নয়, বরং বন্যপ্রাণীদের জীবনের সুরক্ষার জন্য আরও কঠোর আইন চাচ্ছেন সচেতন মহল।

বলিউড তারকা আনুশকা শর্মা, রণদীপ হুদা টুইট করে এই অমানবিক কাজের জন্য যোগ্য শাস্তির দাবি জানিয়েছেন। আনুশকার মতে, পশুদের প্রতি এমন হিংস্র কাজের বিরুদ্ধে আইন কঠোরতম হওয়া উচিত।

শ্রদ্ধা কাপুরও বিস্ময় প্রকাশ করেছেন, ‘এ রকম বর্বর আচরণ কেউ কী ভাবে করতে পারে?’ যেটা দেখেই তার কষ্ট হচ্ছে।

বরুণ ধাওয়ান, দিয়া মির্জ়া, জন আব্রাহামও হাতিটির ছবি পোস্ট করে রাগ ও দুঃখ প্রকাশ করেছেন। তাদের মতে, শুধু কঠিন আইন হলেই হবে না, তার প্রয়োগও যথাযথ হওয়া উচিত।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
Nagad
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার
সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন
তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি


ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি
করোনায় মারা গেলেন ফেনীর সাংবাদিকতার বাতিঘর করিম মজুমদার