‘মাসাকালি ২.০’ দেখে ক্ষুব্ধ মূল গানের নির্মাতা এ আর রহমান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘মাসাকালি রিমিক্স’ নিয়ে ক্ষুব্ধ এ আর রহমান

walton

নয় বছর আগে অভিষেক বচ্চন ও সোনম কাপুর অভিনীত ‘দিল্লি ৬’ সিনেমার গান ‘মাসাকালি’ দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। এ আর রহমানের সংগীতায়োজনে প্রসূন যোশীর কথায় ও মোহিত চৌহানের কণ্ঠে গানটি এখনো শ্রোতাদের মন ছুঁয়ে যায়। কিন্তু টি-সিরিজ থেকে সদ্য প্রকাশিত ‘মাসাকালি ২.০’ একেবারেই হতাশ করেছে গানটির স্রষ্টাদের।

জনপ্রিয় গানের রিমিক্স কিংবা নতুন করে গানচিত্র তৈরি করা এখন বলিউডের জনপ্রিয় ট্রেন্ড। তারই ধারাবাহিকতায় ৮ এপ্রিল টি-সিরিজ পরিবেশন করলো ‘মাসাকালি ২.০’। গানচিত্রটিতে অভিনয় করেছেন সিদ্ধার্থ মালহোত্রা ও তারা সুতরিয়া। কণ্ঠ দিয়েছেন তুলসী কুমার ও সচেত ট্যানডন। আর পুনর্নির্মাণ করেছেন তনিষ্ক বাগচী।

তবে প্রকাশিত হওয়ার পর থেকেই গানটি প্রশংসার পরিবর্তে সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার শিকার হচ্ছে গানটি। এ নিয়ে চরম হতাশ মূল গানটির স্রষ্টারাও। 

মূল ‘মাসাকালি’ গানের পরিচালক ছিলেন এ আর রহমান। নতুন ভার্সন দেখে তিনি যে প্রচণ্ড হতাশ তা বোঝা যায় তার টুইটার পোস্টে। গানচিত্রটি দেখার পরপরই তিনি টুইটারে লেখেন, ‘কোনো শর্টকাট নয়, ঠিকঠাকভাবে পরিকল্পনা, নির্ঘুম রাত, একবার লিখে আবার পরিমার্জন, আবার লেখা, ২০০ সংগীতজ্ঞের আয়োজন, ৩৬৫ দিনের সৃজনশীল মাথাঘামানো প্রয়োজন হয় এমন একটি গান সৃষ্টি করতে যা প্রজন্মের পর প্রজন্ম শ্রোতাপ্রিয় হয়ে থাকতে পারে। এর সঙ্গে থাকে একজন সংগীত পরিচালক, একজন সুরকার ও একজন গীতিকার। তাদের সহযোগী থাকে অভিনেতা-অভিনেত্রী, নৃত্য পরিচালক ও নিবেদিত ফিল্ম ক্রু।’ 

শুধু এতটুকুতেই এ আর রহমান বুঝিয়েছেন তিনি কী বলতে চান। তবে শুধু হতাশ নয়, সম্ভবত তিনি ক্ষুব্ধও হয়েছেন। ইনস্টাগ্রামে তার পোস্ট দেখে এমনটাই মনে হয়। তিনি লেখেন, ‘সবচেয়ে শক্তিশালী মানুষ তিনিই, যিনি তার ক্ষোভকে সংযত করতে পারেন।’

এ আর রহমান তার টুইটার পোস্টে ট্যাগ দিয়েছেন ‘দিল্লি ৬’ সিনেমার পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরা ও গীতিকার প্রসূন যোগীকে। তারাও রহমানকে সমর্থন করেছেন। 

রাকেশ টুইটারে লেখেন,  ‘দিল্লি ৬’ সিনেমার আইকনিক ‘মাসাকালি’ গানটি অনেক ভালোবাসা ও অনুরাগ দিয়ে তৈরি হয়েছিল। এটা সংরক্ষণ করা উচিত। নতুন রিমিক্স বিষয়ে সতর্ক থাকুন। এটা আপনাদের কানের পর্দার ক্ষতি করবে।

গীতিকার প্রসূন যোগী লেখেন, ‘মাসাকালি’ ছিল হৃদয়ছোঁয়া একটি গান। এ আর রহমান, প্রসূন যোগী ও মোহিত চৌহানের গানটি অবিবেচকের মতো ব্যবহার করা হয়েছে। আশা করি, ভক্তরা অরিজিনাল গানটিকেই বেছে নেবেন।

মূল গানটির গায়ক মোহিত চৌহানও এ আর রহমান ও প্রসূন যোগীর সঙ্গে একাত্ম। অভিনেত্রী সোনম কাপুরও প্রসূন যোগীর টুইট শেয়ার করেন। 

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
যশোরে বাওড় থেকে যুবকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার
ফোর্বসের তালিকায় সর্বোচ্চ উপার্জনকারী ভারতীয় তারকা অক্ষয়
চাঁপাইনবাবগঞ্জ থেকে আম নিয়ে ঢাকা গেল ম্যাংগো স্পেশাল ট্রেন
১০ গুণ বেশি দামে ওষুধ বিক্রি, র‌্যাবের হাতে আটক ৩
ডা. জাফরুল্লাহ চৌধুরীর শ্বাসকষ্ট বেড়েছে


রংপুরে আইনজীবীকে গলাকেটে হত্যা
পর্তুগালের ক্লাব বেনফিকার টিম বাসে হামলা, আহত ২ ফুটবলার
এই ওষুধে ২ দিনে সুস্থ করোনা রোগী!
ফুটবলের ইতিহাসে প্রথম বিলিয়নিয়ার রোনালদো
করোনায় বেশি আক্রান্ত তরুণরা