এবার বাদশাহ’র বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এবার বাদশাহ’র বিরুদ্ধে মামলা

walton

প্রবীন লোকশিল্পী রতন কাহারের ‘গেন্দা ফুল’ শিরোনামের গানটি নতুন আঙ্গিকে প্রকাশ করে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন জনপ্রিয় র‌্যাপার বাদশাহ। তবে গানটি প্রকাশের পর থেকে বিতর্ক তার পিছু ছাড়ছেই না।

গেন্দা ফুল’র রচয়িতা রতন কাহারের নাম গান-ভিডিওতে ব্যবহার না করে ব্যাপক সমালোচিত হয়েছেন বাদশাহ। রচয়িতার নাম না দিয়ে ‘বাংলা লোকসংগীত’ উল্লেখ করে গানটি ছেড়েছেন তিনি। অবশ্য এ ভুল স্বীকার করে তিনি গীতিকবির পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন। তার এ সিদ্ধান্তে উচ্ছ্বসিত রতন কাহারও।

তবে এ গান-ভিডিও নিয়ে এবার বাদশাহ পড়েছেন নতুন বিপাকে। ভিডিওতে বাঙালি নারী ও সংস্কৃতিকে অসম্মান করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমন কী এই অভিযোগে বাদশাসহ ‘গেন্দা ফুল’ গানটির প্রযোজক, পরিচালক ও একটি মিউজিক কোম্পানির বিরুদ্ধে এফআইআর করেছে ভারতের স্বেচ্ছাসেবী সংস্থা আত্মদীপ।

শনিবার (০৪ মার্চ) উত্তর চব্বিশ পরগনার বীজপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়। এ বিষয়ে আত্মদীপ এর সভাপতি প্রসূন মৈত্র বলেন, বাংলার সমৃদ্ধ লোকগান ‘গেন্দা ফুল’র ভিডিওতে ধুনুচি নাচ ও বাঙালি নারীদের খুব অশ্লীলভাবে তুলে ধরা হয়েছে। এর জন্য বাদশাকে টুইটারে সতর্ক করে ক্ষমা চাইতে বলেছিলাম। সেটি তিনি করলেন না। বাদশাহ তার ভুলের জন্য ক্ষমা চাননি। তাই আইনি পদক্ষেপ নিলাম। মানে, তার বিরুদ্ধে থানায় এফআইআর করেছি।

তিনি আরও বলেন, গানের ভাষায় নতুন যে শব্দ সংযোজন করা হয়েছে, তা কুরুচিপূর্ণ। এছাড়া দুর্গা প্রতিমার সামনে আরতিকেও আপত্তিকরভাবে উপস্থাপন করা হয়েছে।

ভিডিও:

 

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সংগীত
বরিশালে বাসে দ্বিগুণ ভাড়া আদায়ে জরিমানা
করোনা উপসর্গ নিয়ে ভৈরবে ৩ জনের মৃত্যু
সরকারি চাকুরেদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে
শ্রবণ প্রতিবন্ধীদের মধ্যে যুবলীগের খাদ্যসামগ্রী বিতরণ
 হৃদয়ের স্বল্পদৈর্ঘ্য সিনেমায় মোনালিসা


উদ্যোক্তাদের সহায়তায় এসএমই উন্নয়ন বিভাগ চালু করেছে ডিসিসিআই
জুন থেকেই শ্রমিক ছাঁটাই হবে: রুবানা হক
এলএলবি শেষ বর্ষের ফল প্রকাশ
টাঙ্গাইলে বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু
হাতিয়ায় বজ্রপাতে শ্রমিকের মৃত্যু