সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নার্স হিসেবে দায়িত্ব পালন করছেন অভিনেত্রী শিখা মালহোত্রা

walton

করোনা ভাইরাস মোকাবিলায় ভারতজুড়ে চলছে লকডাউন। বিনোদন জগতের অনেক তারকাই নিজ নিজ অবস্থান থেকে সচেতনতা বৃদ্ধি ও সঙ্কট মোকাবিলায় কাজ করছেন। এরমধ্যে নিজের জীবনের ঝুঁকি নিয়ে নার্সের ভূমিকায় প্রত্যক্ষভাবে করোনা রোগীদের সেবা করার ব্যতিক্রমী দুঃসাহস দেখিয়েছেন এক বলিউড অভিনেত্রী।

প্রচণ্ড ছোঁয়াচে করোনা ভাইরাসজনিত রোগে আক্রান্তদের সেবা না দিয়ে আত্মরক্ষায় অনেক ডাক্তার-নার্সের সেল্ফ কোয়ারেন্টিনে চলে যাওয়ার খবর শোনা গেছে এতদিন। এই প্রথম ব্যতিক্রমী একটি ঘটনা দেখা গেল। লকডাউনে একজন অভিনেত্রী ঘরে বসে না থেকে নার্স হিসেবে করোনা রোগীদের সেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আর তার সিদ্ধান্তে রীতিমতো আলোড়ন পড়েছে সামাজিক মাধ্যমে। তিনি বলিউড অভিনেত্রী শিখা মালহোত্রা। 

শাহরুখ খানের সঙ্গে ‘ফ্যান’ সিনেমায় অভিনয় করেছিলেন শিখা। ইনস্টাগ্রামে তিনি নিজের সম্পর্কে লিখে রেখেছেন, ‘একজন স্বপ্নবাজ, অভিনেত্রী, গায়িকা, নৃত্যশিল্পী, উপস্থাপিকা, চিত্রশিল্পী, লেখিকা, রাঁধুনী, কন্যা এবং একজন গর্বিত নিবন্ধিত নার্স।

তিনি যে নার্স হিসেবে সত্যিই গর্বিত তা দেখিয়ে দিলেন এই দুঃসময়ে। নিজের জীবন তুচ্ছ করে দেশের মানুষের সেবায় নিজেকে নিবেদিত করলেন তিনি। মুম্বাইয়ের বাল ঠাকরে ট্রমা সেন্টারে তিনি প্রতিদিন কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। 

নার্সিং প্রশিক্ষণকালে শিখা মালহোত্রা

অভিনয়ে আসার আগে দিল্লির সফদরজঙ্গ হাসপাতাল থেকে নার্সিংয়ের প্রশিক্ষণ নিয়েছিলেন শিখা মালহোত্রা। তাই অভিনয় আপাতত স্থগিত হতেই তিনি ফের পুরনো ভূমিকায় সামিল হলেন। 

ইনস্টাগ্রামে নিজের বর্তমান পেশা নিয়ে বলতে গিয়ে শিখা বলেন, ‘কখনও বিনোদন দিয়ে কখনও সেবা দিয়ে সবসময়েই আমি দেশ এবং দেশবাসীর পাশে থাকতে চাই।’ সেসঙ্গে তিনি অনুরোধ করেছেন চিকিৎসায় প্রশিক্ষণপ্রাপ্ত বাকি মানুষদেরও। তারা সবাই এই কাজে ঝাঁপিয়ে পড়লে দ্রুত পরিস্থিতির বদল ঘটবে, এমনটাই আশা করেন তিনি।

সোমবার (৩০ মার্চ) সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে ৯৮০। মৃত্যু হয়েছে ২৮ জনের। 

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
করোনা ও দুর্যোগে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময়
একদিনে রেকর্ড ৩২৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত
লালমনিরহাটে মানবিক সহায়তা কার্ডে স্বজনপ্রীতির অভিযোগ
রোগী ভর্তি নিতে ক্লিনিক মালিকদের অনুরোধ ছাত্রলীগের
সিএমপির কনস্টেবল মামুন করোনা পজিটিভ ছিলেন


বরিশালে বাসে দ্বিগুণ ভাড়া আদায়ে জরিমানা
করোনা উপসর্গ নিয়ে ভৈরবে ৩ জনের মৃত্যু
সরকারি চাকুরেদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে
শ্রবণ প্রতিবন্ধীদের মধ্যে যুবলীগের খাদ্যসামগ্রী বিতরণ
 হৃদয়ের স্বল্পদৈর্ঘ্য সিনেমায় মোনালিসা