php glass

আইয়ুব বাচ্চুর স্মরণে আসছে শফিক তুহিনের গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শফিক তুহিন-আইয়ুব বাচ্চু

walton

গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে চলে যান কিংবদন্তি ব্যান্ড তারকা-গিটার জাদুকর আইয়ুব বাচ্চু। বছর ঘুরে আবার এলো অক্টোবর। অর্থাৎ আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তারই স্মরণে নতুন একটি গান প্রকাশ করতে যাচ্ছে সংগীতশিল্পী শফিক তুহিন।

গিটার মানে তুমি/ আর তুমি মানেই গিটার/ তোমাকে ছাড়া তারুণ্য উন্মাদনার/ মূল্য আছে কি তার/ তুমি প্রতিটি মনের গল্প বলেছো/ কতো যে গানে গানে/ মহাকাল ধরে এগোবে সময়/ তোমারই সুরের টানে- গাওয়ার পাশাপাশি শফিক তুহিনের কথা-সুরের এই গানের শিরোনাম ‘গিটার জাদুকর’।

গানটি প্রসঙ্গে শফিক তুহিন বাংলানিউজকে বলেন, ‘গানটির মাধ্যমে বস (আইয়ুব বাচ্চু)’র প্রতি শ্রদ্ধা-ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছি। সংগীতে আমার যতোটুকু অর্জন, তার পেছনে বসের অবদানই বেশি। তাকে হারানোর শোক আজও কাটিয়ে উঠতে পারিনি।’ 

তিনি আরও বলেন, ‘বসের সুর, সাহস আর উদ্যোগে আমার কথায় প্রথম পুরো একটি অ্যালবাম প্রকাশ হয়। সেটি আমার ক্যারিয়ারের শুরুর দিকে। সেই ‘মন জ্বলে’ নামের অ্যালবামটি প্রকাশের পর আমাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। বসের প্রতি সেই ভালোবাসার তাগিদেই আমার এই সৃষ্টি।’

গানটি আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর (১৮ অক্টোবর) দু’একদিন আগেই গান বাংলা টিভি’র সহযোগী প্রতিষ্ঠান ওয়ান মোর জিরো’র ব্যানারে প্রকাশ পাবে বলে শফিক তুহিন জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সংগীত
কৃষি জমি কমলেও উৎপাদন চার গুণ বেড়েছে: মুহিত
ইলিশ ধরায় ৩ পুলিশ সদস্য বরখাস্ত
মোদির বিকল্প কেউ নেই তাই মোদিরই জয়: অভিজিৎ
বর্তমান সরকার সফল সরকার: ফজলুর রহমান
সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হবে


আশুলিয়ায় যুবলীগ নেতা আটক
পাকিস্তান সফরে নারী ক্রিকেটের দল ঘোষণা
১১ দফার পক্ষে আছেন মাশরাফিও
জীবনানন্দ দাশের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

জীবনানন্দ দাশের প্রয়াণ

আশুলিয়ায় কাভার্ডভ্যান চাপায় নারীর মৃত্যু