আইয়ুব বাচ্চুর স্মরণে আসছে শফিক তুহিনের গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শফিক তুহিন-আইয়ুব বাচ্চু

walton

গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে চলে যান কিংবদন্তি ব্যান্ড তারকা-গিটার জাদুকর আইয়ুব বাচ্চু। বছর ঘুরে আবার এলো অক্টোবর। অর্থাৎ আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তারই স্মরণে নতুন একটি গান প্রকাশ করতে যাচ্ছে সংগীতশিল্পী শফিক তুহিন।

গিটার মানে তুমি/ আর তুমি মানেই গিটার/ তোমাকে ছাড়া তারুণ্য উন্মাদনার/ মূল্য আছে কি তার/ তুমি প্রতিটি মনের গল্প বলেছো/ কতো যে গানে গানে/ মহাকাল ধরে এগোবে সময়/ তোমারই সুরের টানে- গাওয়ার পাশাপাশি শফিক তুহিনের কথা-সুরের এই গানের শিরোনাম ‘গিটার জাদুকর’।

গানটি প্রসঙ্গে শফিক তুহিন বাংলানিউজকে বলেন, ‘গানটির মাধ্যমে বস (আইয়ুব বাচ্চু)’র প্রতি শ্রদ্ধা-ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছি। সংগীতে আমার যতোটুকু অর্জন, তার পেছনে বসের অবদানই বেশি। তাকে হারানোর শোক আজও কাটিয়ে উঠতে পারিনি।’ 

তিনি আরও বলেন, ‘বসের সুর, সাহস আর উদ্যোগে আমার কথায় প্রথম পুরো একটি অ্যালবাম প্রকাশ হয়। সেটি আমার ক্যারিয়ারের শুরুর দিকে। সেই ‘মন জ্বলে’ নামের অ্যালবামটি প্রকাশের পর আমাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। বসের প্রতি সেই ভালোবাসার তাগিদেই আমার এই সৃষ্টি।’

গানটি আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর (১৮ অক্টোবর) দু’একদিন আগেই গান বাংলা টিভি’র সহযোগী প্রতিষ্ঠান ওয়ান মোর জিরো’র ব্যানারে প্রকাশ পাবে বলে শফিক তুহিন জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সংগীত
রোহিঙ্গারা আমাদের অতিথি: পরিকল্পনামন্ত্রী
শেবাগের মাথার চুলের চেয়ে বেশি টাকার মালিক শোয়েব!
খুলনা প্রেসক্লাবে পিঠা উৎসব শুরু শুক্রবার
পুলিশভ্যানে বসে বুকে গুলি চালান কুদ্দুস
৫৪ ওয়া‌র্ডের ৩২৫ কি.মি পথ হেঁটে ব্যাপক সাড়া পেয়েছেন তাবিথ


ফুলবাড়ীতে নৈশপ্রহরীকে গলা কেটে হত্যা
ভবিষ্যৎ মেয়রদের কাছে দরিদ্রদের সেবা নিশ্চিত করার দাবি
ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আইটি ফেয়ার ২৫-২৭ জানুয়ারি
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জুলিও সিজারের শ্রদ্ধা
ইশরাকই ঢাকাকে আধুনিক নগর হিসেবে গড়তে পারবেন: ফখরুল