php glass

১৫ আগস্টে ছোট পর্দায় সহিদের দুই কাহিনীচিত্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘পঁচাত্তরের ডায়েরি’র একটি দৃশ্য

walton

বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস। মানবসভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্র নির্মমভাবে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক ও বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে।

জাতীয় এ শোক দিবস উপলক্ষে দু’টি কাহিনীচিত্র নিয়ে হাজির হচ্ছেন কবি, গীতিকার ও নাট্যকার সহিদ রাহমান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরিবারসহ নৃশংসভাবে হত্যার প্রতিবাদ-প্রতিরোধ যোদ্ধাদের ঘটনা নিয়ে তার রচিত গল্প ‘মহামানবের দেশে’ অবলম্বনে কাহিনীচিত্র দু’টি নির্মিত হয়েছে। 

এর মধ্যে ‘সেদিন শ্রাবণের মেঘ ছিল’ কাহিনীচিত্রটি পরিচালনা করেছেন রাজিবুল ইসলাম রাজিব। এতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, রওনক হাসান, হিমি ও মিজানুর রহমান। এটি ১৫ আগস্ট সন্ধ্যা ৬টায় এটিএন বাংলায় প্রচার হবে।

রাকেশ বসুর চিত্রনাট্যে ‘পঁচাত্তরের ডায়েরি’ কাহিনীচিত্রটি পরিচালনা করেছেন সুমন ধর। এতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শাহাদাত হোসেন, মনোজ প্রামাণিক, তানিয়া বৃষ্টি, জাহাঙ্গীর আলম ও মাস্টার শাকিল। কাহিনীচিত্রটি একইদিন চ্যানেল আইয়ে রাত ৭টা ৪৫ মিনিট প্রচার হবে। 

বাংলাদেশ সময়: ০৭৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: টেলিভিশন
আশ্রয়দাতার স্ত্রীর সঙ্গেই সম্প‌র্কে জড়ান কায়সার কামাল!
চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই
শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট
বাংলাদেশকে স্বীকৃতি দেয় ভারত-ভুটান
সৈয়দপুরে ৫৭ শতক খাস জমি উদ্ধার


লাইব্রেরিতে সময় কমানোর প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের অবস্থান
বিজ্ঞানচর্চা-নৈতিকতার সঙ্গে জীবন গড়তে হবে: মুনীর চৌধুরী
হালদায় মিললো ৩০ কেজি ওজনের ডলফিন
জয়পুরহাটে স্ত্রীর যৌতুক মামলায় স্বামী কারাগারে
বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে টেলিটক