১০০ গান করবেন তারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মার্সেল-নিশিতা-লুৎফর

walton

অ্যালবাম প্রথা নেই। চলছে একক গানের দিনকাল। অনলাইনভিত্তিক ইউটিউবনির্ভর বর্তমান গান বাজারে হাতেগুনা দু’একজন শিল্পী বাদে অধিকাংশ শিল্পীই বছরের তিন-চারটি গান প্রকাশ করে থাকেন। তবে অধিক জনপ্রিয় কিংবা শ্রোতামহলে চাহিদা থাকা শিল্পীদের গান প্রকাশের সংখ্যাটা একটু বেশি। সেটিও খুব বেশি না। এই ধরুন, এক সময়ে এক অ্যালবামে থাকা ১০-১২টি গানের মতো।

কিন্তু সম্প্রতি লক্ষ করা যাচ্ছে বছরে ৫০-১০০ গান করার পরিকল্পনা গ্রহণ করেছেন কয়েকজন শিল্পী। এবার এই তালিকায় যুক্ত হলেন লুৎফর হাসান, নিশিতা বড়ুয়া ও মার্সেল। 
অডিও শিল্পকে চাঙ্গা করাই তাদের লক্ষ। এই তিন শিল্পীর প্লাটফর্মের নাম– ড্রপ বিট স্টুডিও। এখান থেকে তৈরি হচ্ছে একশ গান।

এরইমধ্যে রেকর্ড হয়ে গেছে বেশকিছু গান। চলছে বাকি গানের কাজ। সম্প্রতি শুটিং হয়ে গেলো প্রথম গানের। মার্সেলের সঙ্গীতে নিজের লেখা গানে কণ্ঠ দিয়েছেন লুৎফর হাসান। দ্বৈত কণ্ঠে ‘সিঙ্গেল সিঙ্গেল’ গানটি গেয়েছেন নিশিতা। প্রথম পর্যায়ের বাকি গানেরও ভিডিও হবে। প্রথম পর্যায়ের গানগুলো গাইছেন – মিলন মাহমুদ, রাজিব, মুহিন, সালমা, কাজী শুভ, ঐশী, মার্সেল, নিশিতা ও লুৎফর হাসান। 

দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হবে ঈদুল আজহার পরেই। সেগুলোতে কণ্ঠ দেবেন পরিচিত ও নতুন শিল্পীরা। গানগুলো লিখছেন ও সুর করছেন নিজেরাই। সঙ্গীত মার্সেল। ভিডিও নির্মাণে তারই টিম। 

লুৎফর হাসান বলেন ‘আইডিয়াটা নিশিতার। তার আইডিয়া আমাদের পছন্দ হয়, কাজ শুরু করি, গুছিয়ে এনেছি অনেকটাই।’ নিশিতা বড়ুয়া মনে করেন ‘এখন মৌলিক গান হচ্ছে না সেভাবে। আবার যারা করতে চাইছে, তারা স্পন্সর পাচ্ছে না। আমরা ১০০ গান করে ফেলবো বলেই বিশ্বাস করি। আশার রাখি সবাইকে পাশে পাবো ।’ 

গানগুলো প্রকাশ পাবে তিনজনের প্রতিষ্ঠান ড্রপ বিট স্টুডিও থেকেই।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
ওএফবি

৬ কোটি টাকার বন্ডেড পণ্যের ১৬ কর্ভাড ভ্যান আটক
মাইকেল মধুসূদন দত্তের জন্ম
কবিতা-আড্ডা-গল্পে মুখর ‘কবি শামীম আজাদ সন্ধ্যা’
সিলেটে ট্রাকের ভেতর মিললো দুই যুবকের মরদেহ  
মার্কিন সেনাদের ইরাক ছাড়ার দাবিতে বাগদাদে পদযাত্রা


ফেনীতে চবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে মেয়র নাছির
বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-পাকিস্তান যুবাদের ম্যাচ
চীনের বাইরে যেসব দেশে পাওয়া গেছে করোনা ভাইরাস
কামরাঙ্গীরচরে নির্বাচনী প্রচারণা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ