php glass

মানসিক উন্নতির জন্য বাড়ির পথে আলাউদ্দীন আলী

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাড়ির পথে আলাউদ্দীন আলী

walton

সাভার (ঢাকা): দেশ বরেণ্য সুরস্রষ্টা-সঙ্গীত পরিচালক আলাউদ্দীন আলীর শারীরিক অবস্থার বেশ উন্নতি হয়েছে। দীর্ঘ তিন মাস সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাবাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা শেষে বাড়ি ফিরছেন গুণী এই সঙ্গীত ব্যক্তিত্ব।

শারীরিক অবস্থার উন্নতি হলেও তার মানসিক অবস্থার উন্নতি-স্বস্তি ও বিকাশের জন্য পরিবারের কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

বুধবার (১৭ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে সিআরপি থেকে তাকে বাড়ি ফিরে যাওয়ার জন্য ছাড়পত্র প্রদান করা হয়। 

এর আগে দীর্ঘ মেয়াদী ফিজিওথেরাপি দেওয়ার জন্য গত ৮ এপ্রিল রাজধানী মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গুণী এই শিল্পীকে সাভারের সিআরপি হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়।

তার শারীরিক অবস্থা সম্পর্কে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) এক্টিং হেড ফিজিওথেরাপি বিভাগের চিকিসৎক ফারজানা শারমিন রুমানা বাংলানিউজকে বলেন, ‘শ্বাসনালী ও পাজরের বাঁ পাশে নিস্তেজসহ নানা রোগে আক্রান্ত অবস্থায় সিআরপিতে আনা হয় আলাউদ্দীন আলীকে। এখানে দীর্ঘ তিন মাস চিকিৎসা দেওয়ার পর এখন তিনি বেশ সুস্থ হয়েছেন। আগে খেতে পারতেন না তিনি।  পারতেন না ঠিক মতো কথা বলতে ও হাত নাড়াতে। কিন্তু এখন আর এই সমস্যাগুলো নেই। কথা বলতে পারছেন এবং স্বাভাবিকভাবে খাওয়া-দাওয়া করতে পারছেন।’ 

তিনি আরও বলেন, ‘স্বাভাবিক জীবনে ফিরে আসতে পরিবার ও সহকর্মীদের সহায়তা প্রয়োজন তার। এখন ওনার স্বাভাবিক যে সমস্যা আছে, পরিবার ও স্বজনদের সঙ্গ পেলে তা ঠিক হয়ে যাবে। তারপরও যদি কোনও সমস্যা দেখা দেয়, তাহলে আমাদের সিআপির যে কোনও শাখায় চিকিৎসা নিতে পারবেন তিনি। তবে আমরা আশা করি স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন সবার প্রিয় এই গানের মানুষটি।’

সিআরপির নিউরোসার্জন বিভাগের প্রধান ডা. সাঈদ উদ্দীন হেলাল বাংলানিউজকে বলেন, তিনি এখন আগের চেয়ে অনেকটাই সুস্থ। আশা করি খুব শিগগিরই তিনি আবার গানে ফিরতে পারবেন।

আলাউদ্দীন আলীর স্ত্রী মিমি আলাউদ্দীন বাংলানিউজকে বলেন, সিআরপির চিকিৎসায় আমার স্বামী এখন অনেকটা সুস্থ। এখানের ডাক্তাররা আলীকে সুস্থ করে তুলতে যথাযথ সময় দিয়েছেন। এখন তার আর নিউমোনিয়া, ফুসফুসের সমস্যা এবং রক্তের সংক্রমণ সমস্যা নেই। আমি সিআরপির কাছে কৃতজ্ঞ। ডাক্তাররা বলেছেন তার শারীরিক অবস্থার উন্নতি স্থবির রয়েছে। পরিবারের লোকজনদের সঙ্গে সময় কাটালে হয়তো সর্ম্পূণ সুস্থ হয়ে যাবেন। তাই বুধবার সিআরপি থেকে তাকে ঢাকার বনশ্রীর বাসায় নিয়ে যাচ্ছি। এরপর সেখান থেকে নিয়ে যাবো গ্রামের বাড়িতে।

গত ২২ জানুয়ারি রাত ১১টায় অসুস্থ আলাউদ্দীন আলীকে রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দুই মাসের বেশি সময়ের চিকিৎসায় তিনি প্রায় সুস্থ হয়ে উঠেন। এরপর তাকে গত ৮ এপ্রিল সিআরপিতে স্থানান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এসএফ/ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত
শাহ আমানতে ২১৬ কার্টন সিগারেট উদ্ধার
‌‘বিএনপির আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন’
বিগ স্কোরিং ম্যাচের নায়ক কোহলি
‘এসডিজি বাস্তবায়নে মৎস্য-প্রাণিসম্পদের উৎপাদন বাড়াতে হবে’


দুই শিক্ষার্থীকে দেখতে হাসপাতালে চবি’র ছাত্র উপদেষ্টা
পুলিশকন্যার মরদেহ উদ্ধার: হত্যা সন্দেহে চলছে তদন্ত
মিয়ানমারে আটক ১৭ বাংলাদেশি জেলেকে ফেরত
বিনা প্রতিদ্বন্দ্বিতায় লাখাই আ'লীগের সভাপতি আজাদ
ডোমার মুক্ত দিবস পালিত