php glass

‘ঢাকা ২০৪০’র জন্য অনেক সিনেমা ছেড়েছি: বাপ্পি চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা ২০৪০ সিনেমার মহরতে নায়ক বাপ্পি চৌধুরী। ছবি: বাংলানিউজ

walton

কেমন হবে ভবিষ্যতের ঢাকা? এই প্রশ্নের উত্তর নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমা ‘ঢাকা ২০৪০’। ভবিষ্যৎ ঢাকার কাল্পনিক চিত্র পর্দায় তুলে ধরবেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত পরিচালক দীপংকর দীপন। এতে অভিনয় করতে যাচ্ছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, এবিএম সুমন, চিত্রনায়িকা নুসরাত ইমরোজ তিশা ও নুসরাত ফারিয়া।

বৃহস্পতিবার (২০ জুন) রাতে রাজধানীর ঢাকা ক্লাবে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়েছে। মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

এছাড়া সিনেমাটির পরিচালক দীপংকর দীপন, নায়ক বাপ্পি চৌধুরী, এবিএম সুমন, নায়িকা নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া ও প্রযোজক সনেট কুমার সাহাসহ সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।

মহরতে বাপ্পি চৌধুরী বলেন, ‘এত বড় একটা প্রজেক্টের সঙ্গে নিজেকে যুক্ত করতে পেরেছি, সেজন্য আমি অনেক আনন্দিত। অনেকদিন ধরেই ভাবছিলাম একটা ভালো প্রজেক্টে কাজ করব। যে কাজটি দেখে মানুষ বলবেন, বাপ্পি অনেক ভালো একটি কাজ করে দেখিয়েছেন। অনেক ধরণের গল্পে কাজ করার ইচ্ছে ছিল। কিন্তু এখন এমন একটা গল্পে কাজ করছি, যে গল্পটা বাংলাদেশের মানুষ কখনই দেখেনি, সেটা হচ্ছে ‘ঢাকা ২০৪০’। এই সিনেমাটির মাধ্যমে মানুষ স্বপ্ন দেখতে শুরু করবে’।

‘দীপন দাদাকে ধন্যবাদ, তিনি আমাকে এই সিনেমাটির জন্য নির্বাচন করেছেন। এই সিনেমাটির জন্য আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। জীমে ঘাম ঝরাতে হয়েছে। এর জন্য অনেক সিনেমাও ছেড়েছি। মনে হয়েছে এটি করতে পারলে আমি আরও ভালো ভালো অনেক প্রজেক্টে হাত দিতে পারব। সেটাই চেষ্টা রয়েছে’, যোগ করেন ‘নায়ক’খ্যাত এই অভিনেতা।

ঢাকা ২০৪০ সিনেমার মহরতে অতিথিদের সঙ্গে কলাকুশলীরা। ছবি: বাংলানিউজমহরতে প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, চলচ্চিত্র জগত অনেকটা ঝিমিয়ে যাচ্ছিল। এমন সময় ‘ঢাকা অ্যাটাক’র মতো বিনোদনধর্মী একটি সিনেমা উপহার দিয়ে তরুণ সমাজের মন জয় করেছেন দীপংকর দীপন। আমি নিজেও প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখতে গিয়েছিলাম। এবার তিনি নির্মাণ করছেন ‘ঢাকা ২০৪০’। প্রথমে আমি সিনেমাটির প্রযোজক সনেট সাহাকে ধন্যবাদ জানাই। কারণ যখন আমাদের চলচ্চিত্রের শিল্পের বিনিয়োগ কমে যাচ্ছিল, তখন তিনি সিনেমাটি নির্মাণের উদ্যোগ নিয়েছেন। আমি ‘ঢাকা ২০৪০’র সাফল্য কামনা করছি।

এটি পরিচালক দীপংকর দীপনের তৃতীয় সিনেমা। অনুষ্ঠানে তিনি বলেন, ‘ঢাকা ২০৪০’র মধ্যে কিছু আলাদা বৈশিষ্ট্য আছে। এই সিনেমাটি দেখলে সবাই বুঝে যাবেন, এটির গল্প ২০৪০-ই হওয়া দরকার। আজকে জন্ম নেওয়া ছেলে বা মেয়ে ২০৪০ গিয়ে পূর্ণাঙ্গ বয়স হবে, এটা তাদেরই গল্প। সে সাথে ২০৪০ হলো- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের যে ভিশন ২০৪১ আছে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার, সিনেমাটিতে এর আগের বছরের গল্প। আমরা সিনেমায় তখনকার বাংলাদেশকে দেখতে পাবো। তবে এটি বিজ্ঞান কল্পকাহিনীভিত্তিক কোনো সিনেমা নয়।’

নন্দিত অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘সুন্দর একটা কাজ করতে চাই। সুন্দরভাবে আপনাদের কাছে সিনেমাটি তুলে ধরতে চাই। কাজটি যাতে বাংলাদেশের উন্নয়নের জন্য ছোট্ট একটা ভূমিকা হলেও রাখতে পারে সে প্রত্যাশা করছি।’

শনিবার (২২ জুন) থেকে ঢাকায় সিনেমাটির শুটিং শুরু হবে। প্রযোজনা করছে স্টুডিও এইট এন্টারটেইনমেন্ট।

বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, জুন ২১, ২০১৯
জেআইএম 

মিরসরাইতে বাসের পেছনে ট্রাকের ধাক্কা, ছাত্রী নিহত
বাংলায় চিকিৎসা বিজ্ঞানের ওপর লেখালেখির তাগিদ
মুন্সিগঞ্জে ৯ জন নিহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি 
এপিকটায় রেকর্ডসংখ্যক পুরস্কার বাংলাদেশের
ফেনীর শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান বাবু


দুর্ঘটনায় নিহতদের ৭ জন একই পরিবারের 
কক্সবাজারে ‘ওশান ড্যান্স ফেস্টিভ্যাল’র উদ্বোধন
‘ঘূর্ণিঝড়গুলোই প্রমাণ করেছে সুন্দরবন কতটা উপকারী’
যুবলীগের সম্মেলনে: ঢাকার পথে চট্টগ্রাম যুবলীগের নেতারা
‘সিন্ডিকেট করে চালের বাজার অস্থিতিশীল করলে ছাড় নয়’