php glass

আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রেজওয়ানা চৌধুরী বন্যা

walton

যুক্তরাষ্ট্রের স্ট্যামফোর্ট ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক সঙ্গীত সভা। এই সভায় অংশ নিতে বৃহস্পতিবার (২৩ মে) যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছেন উপমহাদেশের প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। 

শনিবার (২৫ মে) সেখানকার নির্দিষ্ট সময় বিকাল ৫টায় স্ট্যামফোর্ট ইউনিভার্সিটির সঙ্গীত বিভাগে সঙ্গীতের এই সভা অনুষ্ঠিত হবে। এতে আন্তর্জাতিক খ্যাতনামা সঙ্গীত ব্যক্তিদের পাশাপাশি বক্তব্য দেবেন বন্যাও।

এ প্রসঙ্গে রেজওয়ানা চৌধুরী বন্যা বাংলানিউজকে বলেন, এই আয়োজনে আমি কবিগুরু’র গানের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবো। রবীন্দ্রনাথের সমৃদ্ধ সঙ্গীত ভাণ্ডারের বিরাট অংশকে পর্যাক্রমে আমার আলোচনায় তুলে ধরার চেষ্টা করবো। আলোচনার শেষে তার অধিক জনপ্রিয় দুই থেকে তিনটি গান গাওয়ারও সম্ভবনা আছে।

সঙ্গীত সভা শেষে অন্য কোনে আয়োজনে গান করছেন? এমন প্রশ্নের উত্তরে বন্যা বলেন, তা এখনো নিশ্চিত করে বলতে পারছি না। হতেও পারে। তবে এই সফর মূলতই সঙ্গীত সভায় অংশ নেওয়ার জন্য।

এদিকে গত ৫ মে দ্বিজেন্দ্রলাল রায়, অতুল প্রসাদ সেন ও রজনীকান্ত সেন’র গান নিয়ে ‘তিন কবির গান’ শিরোনামের সিডি অ্যালবাম প্রকাশ করেছেন বন্যা। তিন কবির তিনটি করে মোট ৯টি গান রয়েছে অ্যালবামটিতে। সবগুলো গানের সঙ্গীতায়োজন করেন পশ্চিবঙ্গের প্রত্যুষ বন্দ্যোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মে ২৪, ২০১৯
ওএফবি  

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
ksrm
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে রানার্সআপ বাংলাদেশ
২০২৩ বিশ্বকাপে ম্যাচ আয়োজনের দিকে নজর বিসিবির
ঘটনা ‘আত্মহত্যা’ বলেও ‘মীমাংসা’য় লেনদেন পৌনে ৩ লাখ টাকা!
কক্সবাজারে সাড়া ফেলেছে নারী উদ্যোক্তাদের মেলা
দুর্নীতিবিরোধী অভিযানের সমর্থনে ওলামা লীগের সমাবেশ


বশেমুরবিপ্রবি’তে পদত্যাগের হিড়িক
এক্সচেঞ্জ হাউজের ন‍াম পরিবর্তনে অনুমতি লাগবে না
পায়রাবন্দরে জেটি-ক্রেনের মাধ্যমে পণ্য খালাস শুরু
দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ
‘সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকবো’