php glass

‘শনিবার বিকেল’ নিয়ে মস্কোতে ফারুকী, তিশা ও জাহিদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফারুকী, তিশা ও জাহিদ হাসান

walton

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ সিনেমাটি ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে। এ উৎসবে অংশ নিতে সোমবার (২২ এপ্রিল) রাশিয়া পৌঁছান মোস্তফা সরয়ার ফারুকী, নুসরাত ইমরোজ তিশা ও জাহিদ হাসান।

ফেসবুকে বেশ কয়েকটি ছবি শেয়ার করে মস্কোতে পৌঁছানোর কথা জানান ফারুকী। মঙ্গলবার (২৩ এপ্রিল) তারা উৎসব উপলক্ষে সংবাদ সম্মেলনে অংশ নেবেন।

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ১৮ এপ্রিল থেকে শুরু হয়েছে, এর পর্দা নামবে ২৫ এপ্রিল। এবারের উৎসবে জুরি প্রধান হয়েছেন কোরিয়ান মাস্টার ফিল্মমেকার কিম কি দুক।

‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবার বিকেল’ সিনেমাটিতে কাজ করেছেন বিভিন্ন দেশের শিল্পী ও কলাকুশলীরা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়,  প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।

সিনেমাটির চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন কাজাকিস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ। যিনি ২০১৩ সালে ‘হারমনি লেসন’ সিনেমার জন্য বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাহকের পুরস্কার সিলভার বিয়ার জিতেছিলেন।

জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশনের ব্যানারে ‘শনিবার বিকেল’ প্রযোজনা করেছেন আব্দুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী এবং আনা কাচকো।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: ঢালিউড সিনেমা
ksrm
রোহিঙ্গা ফেরাতে বিএনপি ভালো আইডিয়া দিলে স্বাগত জানাবো
মুন্সিগঞ্জে ডেঙ্গু আক্রান্ত ২৯৫, চিকিৎসাধীন ২৩
তিস্তা নদী থেকে অজ্ঞাত ব্যক্তির মর‌দেহ উদ্ধার
ঢাবির উর্দু বিভাগের পুনর্মিলনী
মোজাফফর আহমদের মৃত্যুতে জাসদের শোক


চাচাতো ভাইয়ের লাঠির আঘাতে কলেজছাত্রের মৃত্যু
২৪ আগস্ট ইয়াসমিন ট্র্যাজেডি দিবস
মোজাফফর আহমদের মৃত্যুতে বিজ্ঞান-প্রযুক্তিমন্ত্রীর শোক
মোজাফফর আহমদের মৃত্যুতে সিপিবির শোক
মোজাফফর আহমদের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক