ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

বিএনপি অতীতে কেন এজেন্ট দিতে পারেনি প্রশ্ন কাদেরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারী ২৯, ২০২০
বিএনপি অতীতে কেন এজেন্ট দিতে পারেনি প্রশ্ন কাদেরের

ঢাকা: অতীতে বহু নির্বাচনে বিএনপি কেন এজেন্ট দিতে পারেনি জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৯ জানুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে একথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি গত জাতীয় নির্বাচনে এজেন্ট দিতে পারেনি।

পরে বলেছে আমাদের এজেন্ট বের করে দিয়েছে। তারা অনেক কেন্দ্রে এজেন্ট দিতে পারেনি। সেটার দায় দায়িত্ব কি আমরা নেবো। সেটা নির্বাচন কমিশনকে জিজ্ঞাস করুন আর বিএনপিকে বলুন কেন তারা এজেন্ট দিতে পারেনি। তাদের কেন এতো কর্মী শূণ্যতা দেখা দিয়েছে সেটার জবাবতো বিএনপি দেবে।

এজেন্ট না দেওয়া আর এজেন্টকে আসতে না দেওয়া ভিন্ন কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা এমন অনেক এজেন্টের নাম দেয়। যারা সময়মত কেন্দ্রে থাকে না বা দায়িত্ব পালন করে না। সেটার জন্যতো আমরা দায়ি না।

নির্বাচনের আগের দিন রাতে এজেন্টদের ধরপাকর, বিএনপির এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ ধরনের অভিযোগের প্রমাণ দেন। কোনো কোনো ব্যক্তিকে কোনো কোনো মামলা করা হয়েছে কোন এজেন্টদের আসতে দেওয়া হয়নি। তাদের বাড়িতে হামলা মামলা হয়েছে। এধরনের অভিযোগ থাকলে পরিষ্কার করুন।

সিটি করপোরেশন নির্বাচন স্বচ্ছ অবাধ ও নিরপেক্ষ করার দায়িত্ব নির্বাচন কমিশনের উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকার ও দলীয়ভাবেও তাদের এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা দেওয়া হবে।

এবার বিদেশি ৬৭ জন পর্যবেক্ষক থাকবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অন্যবারের চেয়ে আইনশৃঙ্খলা বাহিনীও বেশি থাকবে। দেশি-বিদেশি মিলিয়ে এক হাজারের বেশি পর্যবেক্ষক থাকবে এবারের নির্বাচনে। তাই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
জিসিজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ

Alexa