ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, জানুয়ারী ২৭, ২০২০
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের গণসংযোগ মিছিলে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৬ জানুয়ারি) রাতে এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণার সময় সরকারের মদদে সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ কেমন হবে সেটি সহজেই উপলব্ধি করা যাচ্ছে।

ঢাকা সিটি নির্বাচনে দিনকে দিন ধানের শীষের গণজোয়ার লক্ষ্য করে দিশেহারা হয়ে এখন সরকারদলীয় সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী আক্রমণ করেছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সরকারের হাতে নিহত গণতন্ত্রকে সমাহিত করা হচ্ছে। গণতন্ত্রের তিরোধান ঘটিয়ে গায়ের জোরে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে বর্তমান জনবিচ্ছিন্ন সরকার অতীতের মতোই ঢাকা সিটি নির্বাচনেও জনগণকে ভয়ভীতি দেখাতে সন্ত্রাসের আশ্রয় নিয়েছে। যাতে ভোটের দিন ভোটকেন্দ্রে ভোটাররা না যায়।

তিনি বলেন, ইশরাক হেসেনের শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণায় সন্ত্রাসীদের নৃশংস হামলা পরিকল্পিত। নির্বাচনী সংবাদ সংগ্রহের জন্য দায়িত্বরত সাংবাদিকরাও সন্ত্রাসীদের হামলা থেকে নিস্তার পাচ্ছেন না। সন্ত্রাসীরা তাদেরকেও রক্তাক্ত করছে। মূলত দেশ এখন হানাদার রক্তপিপাসুদের দ্বারাই পরিচালিত হচ্ছে। এদের কাছে ভোট, নির্বাচন, জনমত মূল্যহীন।

বাংলাদেশ সময়: ০২০৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
এমএইচ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ

Alexa