নৌকাতেই সচল হবে ঢাকা: আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণসংযোগ করছেন মেয়র আতিক

walton

ঢাকা: নৌকাতেই সচল হবে ঢাকা। সুস্থ, সচল, গতিশীল ঢাকা গড়ে তুলতে হলে নৌকার কোনো বিকল্প নেই। এমনটাই বলেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম। 



বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতাল এলাকা থেকে গণসংযোগ শুরু করেন আতিকুল ইসলাম। শুরুতেই এক পথসভায় বক্তৃতাকালে আতিক বলেন, আধুনিক পরিকল্পিত নগরী গড়তে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে আপনারা ভোট দিয়ে নৌকাকে বিজয়ী করবেন। কারণ নৌকা দেবে শান্তি, নৌকা দেবে সচল ঢাকা। নির্বাচনের আর অল্প কয়েকদিন বাকি আছে, তাই নেতাকর্মীসহ আমাদের সবাইকে মানুষের ঘরে ঘরে এই বার্তা পৌঁছে দিতে হবে। উন্নয়নের জন্য নৌকার কোনো বিকল্প নেই।

নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, যত্রতত্র পোস্টার সাঁটিয়ে নির্বাচনী প্রচারণা না করে আসুন আমরা কোনো পদ্ধতি বের করি যেন শহরের সৌন্দর্য নষ্ট না হয়। কোনো ডিজিটাল প্রচারণা পদ্ধতি আমরা বের করি। এছাড়া বিজ্ঞাপন, প্রচারণার পোস্টার যত্রতত্র না লাগিয়ে আমরা নির্দিষ্ট কোনো জায়গা তৈরি করতে পারি। শুধু সেই সব স্থানেই মানুষ তাদের প্রতিষ্ঠানের বা নিজের প্রচারণার পোস্টার, ব্যানার লাগাবে। এমন পদ্ধতি চালু করতে পারলে শহরের সৌন্দর্য নষ্ট হওয়া রোধ করা যাবে। 

এসময় ডিএনসিসির সঙ্গে যুক্ত নতুন ১৮টি ওয়ার্ড নিয়েও কথা বলেন আতিকুল ইসলাম। তিনি বলেন, আমরা দেখেছি নতুন ওয়ার্ডগুলোর এখনও অনেক অবহেলিত অবস্থায় আছে। ভালো রাস্তা নেই, বাজার নেই, জলাবদ্ধতা হয়- সব মিলিয়ে তারা সেই এলাকার মানুষগুলো খারাপ আছে। আমি কথা দিতে চাই, আপনারা যদি আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে আগামী ছয় মাসের মধ্যেই ওইসব এলাকার উন্নয়নের কাজ শুরু করা হবে ইনশাআল্লাহ্। ইতোমধ্যে নগর পরিকল্পনাবিদরা ওইসব নতুন ওয়ার্ডগুলোতে কোথায় রাস্তা হবে, ফুটপাত, ড্রেন, কেমন হবে তার নকশা কাজ করছেন। এছাড়া নতুন ওয়ার্ডগুলো সিটি করপোরেশনের সব নাগরিক সুবিধাসহ নতুন রূপে সাজাতে ৪ হাজার ২শ কোটি টাকা বরাদ্দের অনুমোদনের অপেক্ষায় আছে।

এদিন সোহরাওয়ার্দী হাসপাতালের পাশের সড়ক থেকে শুরু করে মনিপুরী পাড়া, টিঅ্যান্ডটি মাঠ, পশ্চিম রাজাবাজার, পূর্ব রাজাবাজার, গ্রিন সুপার মার্কেট, ফার্মগেট, কারওয়ান বাজার, মগবাজার, নয়াটোলা ওয়ারলেস, আসাদুজ্জামান কমিউনিটি সেন্টার, মধুবাগ, হাতিরঝিল, ঝিলপাড় এলাকায় গণসংযোগের মাধ্যমে নৌকার পক্ষে ভোট চান আতিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এসএইচএস/এএ

কেশবপুরবাসী রাতে দরজা খুলে ঘুমাবে: শাহীন চাকলাদার
চুড়িহাট্টা ট্র্যাজেডির বর্ষপূর্তি বৃহস্পতিবার
গ্রন্থমেলায় ‘মমতাজউদদীন আহমদ আমার শিক্ষক’
করোনা ভাইরাসে দুই ইরানি নাগরিকের মৃত্যু
সাংবাদিক ফয়েজ আহমেদের প্রয়াণ


এইচআরপিবি’র সাবেক সেক্রেটারির স্মরণ সভা অনুষ্ঠিত
শহীদ দিবসে আওয়ামী লীগের কর্মসূচি
‘জুনে চালু হচ্ছে সিলেট-কক্সবাজার-চট্টগ্রাম ফ্লাইট’
যাত্রাবাড়ীতে দুই বাসের চাপায় যুবকের মৃত্যু
আইডিটিপি সেবা ক্রয়ের প্রস্তাব অনুমোদন