php glass

কটিয়াদী উপজেলা চেয়ারম্যান হলেন মুশতাকুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহাম্মদ মুশতাকুর রহমান

walton

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে ১৬ হাজার ৩৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোহাম্মদ মুশতাকুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী তানিয়া সুলতানা নৌকা প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৩৭০ ভোট।

মঙ্গলবার (১৮ জুন) রাতে বেসরকারিভাবে সর্বমোট ৮৯টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। 

কটিয়াদী উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার রফিকুল ইসলাম বাংলানিউজকে ফলাফল ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন। 

এদিকে, ভাইস-চেয়ারম্যান পদে রেজাউল করিম শিকদার (তালা) ১৮ হাজার ৬৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বকুল মিঞা (টিউবওয়েল) ভোট পেয়েছেন ১৬ হাজার ৭৮৬।

এছাড়াও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রোকসানা (ফুটবল) ২৬ হাজার ৮৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাথী বেগম (কলস) পেয়েছেন ১৪ হাজার ১৩৯ ভোট।

কটিয়াদী উপজেলায় মোট ভোটার দুই লাখ ৩০ হাজার ৪২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১৩ হাজার ৬১৮ জন এবং নারী ভোটার এক লাখ ১৬ হাজার ৮২২ জন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস-চেয়ারম্যান পদে ছয়জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। 

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কটিয়াদী উপজেলা পরিষদের নির্বাচন গত ২৪ মার্চ সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। এরপর বিভিন্ন কেন্দ্র থেকে আগেই ভোট দেওয়ার খবর আসতে থাকার পরিপ্রেক্ষিতে উপজেলার ৮৯টি কেন্দ্রের সবকটিতে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম। 

এছাড়া দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শফিকুল ইসলাম এবং কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দীনকে প্রত্যাহার করা হয়। একই সঙ্গে ২৪ মার্চ উপজেলা নির্বাচনে কটিয়াদী, ভৈরব ও বাজিতপুরের নির্বাচন স্থগিত ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি)। পরে ১৭ এপ্রিল বাজিতপুর ও ভৈরবে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হয়।
 
এর পর বুধবার (২২ মে) নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে ১৮ জুন কটিয়াদী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। পাশাপাশি ইসি থেকে এ সংক্রান্ত চিঠি সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে পাঠানো হয়।
 
বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: কিশোরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন
ফ্লাইওভারে উল্টে গেলো ইট বোঝাই ট্রাক
সুস্থ ধারার রাজনীতি করতে বিএনপিকে আহ্বান হানিফের
রাজীব: ক্ষতিপূরণের আদেশ স্থগিত চায় স্বজন পরিবহন
ফেনী ক্যাডেটে জিপিএ-৫ পেয়ে শতভাগ পাস
যশোর বোর্ডে জিপিএ-৫ ও পাসের হারে এগিয়ে মেয়েরা


নারী নির্যাতন মামলার আসামি কারাগারে
মানসিক উন্নতির জন্য বাড়ির পথে আলাউদ্দীন আলী
সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে ২ শ্রমিকের মৃত্যু
ইংল্যান্ড থেকে সাইকেলে হজযাত্রায় ৮ ব্রিটিশ মুসলিম
যশোর বোর্ডের ১৮ কলেজে শতভাগ পাস