php glass

পাটগ্রাম উপজেলায় একমাত্র চেয়ারম্যান প্রার্থী বাবুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রুহুল আমিন বাবুল

walton

লালমনিরহাট: উপজেলা পরিষদ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন রুহুল আমিন বাবুল।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত যাচাই-বাছাই শেষে একমাত্র বৈধ প্রার্থী থেকে যান তিনি।

পাটগ্রাম উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান রুহুল আমিন বাবুল পুনরায় আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়ে নির্বাচনে অংশ নেন। তিনি ওই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জানা যায়, পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত রুহুল আমিন বাবুল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ওয়াজেদুল ইসলাম শাহীন মনোনয়নপত্র জমা দেন। মঙ্গলবার দুপুরে যাচাই-বাছাইয়ে নিয়ম অনুযায়ী ভোটারদের স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী শাহীনের মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করেন রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম। এরই মধ্য দিয়ে এ উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনিত বর্তমান চেয়ারম্যান বাবুল।

এদিকে বাতিল ঘোষিত স্বতন্ত্র প্রার্থী শাহীন অভিযোগ করে বাংলানিউজকে জানান, নিয়ম অনুযায়ী ২৫০ জন ভোটারের স্বাক্ষর সম্বলিত কয়েকটি কাগজসহ মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে। কিন্তু এখন ১২ জনের স্বাক্ষর কম দেখিয়ে তাকে অনৈতিকভাবে বাতিল করা হয়েছে। এ নিয়ে উচ্চ আদালতে আপিল করবেন বলেও জানান তিনি।

রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল আলম বাংলানিউজকে বলেন, নিয়ম অনুযায়ী ভোটার সংখ্যার এক শতাংশ হিসেবে ২৫০ জন ভোটারের স্বাক্ষর প্রয়োজন। কিন্তু ওই প্রার্থীর মনোনয়নপত্রে ২৩৮ জনের স্বাক্ষর পাওয়া গেছে। তাই বিধি সম্মত না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: লালমনিরহাট
চট্টগ্রামে ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের কমিটির বৈঠক অনুষ্ঠিত
সিলেটের দক্ষিণ সুরমায় এক্সিম ব্যাংকের ১২৯তম শাখা উদ্বোধন
জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ইউজিসির শ্রদ্ধা
বিসিবি’র খাবার খেয়ে অসুস্থ সাংবাদিকরা


মুক্তিযোদ্ধার পুকুর দখল নিলেন আ’লীগ নেত্রী
বাসে চবি ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ
দ. আফ্রিকার নতুন হেড কোচ মার্ক বাউচার
বগুড়ায় জেলের মরদেহ উদ্ধার
প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী