না’গঞ্জে মোট আক্রান্ত ৩, কোয়ারেন্টিনে নতুন ৪৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি প্রতীকী

walton

নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে জেলা প্রশাসন শহরব্যাপী অভিযান চালিয়েছেন। সেসঙ্গে নারায়ণগঞ্জ শহরে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত নেই।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা তথ্য অফিসার সিরাজ উদ দৌলা খান সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে অফিসার সিরাজ উদ দৌলা খান জানান, নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সহযোগিতায় চাষাঢ়া, কালিরবাজার, ৫ নম্বর ঘাট ও ১ নম্বর রেলগেটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জন সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা হচ্ছে ৩ জন, নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা নেই। হোম কোয়ারেন্টিনে রয়েছে ৩১০ জন এর মধ্যে নতুন করে রয়েছে ৪৯। প্রাতিষ্ঠাানিক কোয়ারেন্টিনে নেই এবং আইসোলেশনেও কেউ নেই। এখন পর্যন্ত কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়েছে মোট ৭৭ জন এর মধ্যে নতুন করে ছাড়া পেয়েছে ১৪ জন। ১ মার্চ থেকে এখন পর্যন্ত বিদেশ থেকে মোট প্রত্যাগত ৫ হাজার ৯৬৮ জন। এর মধ্যে ঠিকানা ও অবস্থান চিহ্নিত করা হয়েছে ২৮০ জন। নতুন করে করা হয়েছে ৪৯।

সিরাজ উদ দৌলা খান আরও জানান, সরকারি চিকিৎসাকেন্দ্র রয়েছে ৬টি। করোনা চিকিৎসায় আইসোলেশনের জন্য ৩০টি বেড প্রস্তুত করা হয়েছে। চিকিৎসকদের সংখ্যা হচ্ছে ৯০ জন, নার্সের সংখ্যা ১৭৩ জন। অ্যাম্বুলেন্সের সংখ্যা ৬টি। বেসরকারি চিকিৎসাকেন্দ্র ৭২টি। করোনা চিকিৎসায় ৭২টি বেড প্রস্তুত করা হয়েছে, চিকিৎসক সংখ্যা ১০০ জন এবং নার্সের সংখ্যা রয়েছে ১৮০ জন।

তবে জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, জেলায় নতুন ৩৫ জনকে যুক্ত করে এখন হোম কোয়ারেন্টিনে রয়েছেন ২৩৬ জন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: নারায়ণগঞ্জ করোনা ভাইরাস
করোনা থেকে রক্ষায় নফল ইবাদত ও দোয়ায় শবে বরাত পালিত
মেয়ের কাছে যৌতুক চেয়ে উল্টো যৌতুক দিতে হলো ছেলেকে
করোনা: ফরজ নামাজের পরেই বন্ধ মসজিদের দরজা
চমেক হাসপাতালে পিপিই দিলো সানশাইন চ্যারিটি
চট্টগ্রামে আরও ১০৪ জনের করোনা পরীক্ষা, আক্রান্ত নেই


করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
পুলিশ প্রধান হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত: আইজিপি
জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদের ইন্তেকাল
কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিকে অ্যাপে নজরদারি করবে পুলিশ
মসজিদে মুসল্লি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের নজরদারি