না’গঞ্জে মোট আক্রান্ত ৩, কোয়ারেন্টিনে নতুন ৪৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি প্রতীকী

walton

নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে জেলা প্রশাসন শহরব্যাপী অভিযান চালিয়েছেন। সেসঙ্গে নারায়ণগঞ্জ শহরে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত নেই।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা তথ্য অফিসার সিরাজ উদ দৌলা খান সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে অফিসার সিরাজ উদ দৌলা খান জানান, নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সহযোগিতায় চাষাঢ়া, কালিরবাজার, ৫ নম্বর ঘাট ও ১ নম্বর রেলগেটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জন সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা হচ্ছে ৩ জন, নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা নেই। হোম কোয়ারেন্টিনে রয়েছে ৩১০ জন এর মধ্যে নতুন করে রয়েছে ৪৯। প্রাতিষ্ঠাানিক কোয়ারেন্টিনে নেই এবং আইসোলেশনেও কেউ নেই। এখন পর্যন্ত কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়েছে মোট ৭৭ জন এর মধ্যে নতুন করে ছাড়া পেয়েছে ১৪ জন। ১ মার্চ থেকে এখন পর্যন্ত বিদেশ থেকে মোট প্রত্যাগত ৫ হাজার ৯৬৮ জন। এর মধ্যে ঠিকানা ও অবস্থান চিহ্নিত করা হয়েছে ২৮০ জন। নতুন করে করা হয়েছে ৪৯।

সিরাজ উদ দৌলা খান আরও জানান, সরকারি চিকিৎসাকেন্দ্র রয়েছে ৬টি। করোনা চিকিৎসায় আইসোলেশনের জন্য ৩০টি বেড প্রস্তুত করা হয়েছে। চিকিৎসকদের সংখ্যা হচ্ছে ৯০ জন, নার্সের সংখ্যা ১৭৩ জন। অ্যাম্বুলেন্সের সংখ্যা ৬টি। বেসরকারি চিকিৎসাকেন্দ্র ৭২টি। করোনা চিকিৎসায় ৭২টি বেড প্রস্তুত করা হয়েছে, চিকিৎসক সংখ্যা ১০০ জন এবং নার্সের সংখ্যা রয়েছে ১৮০ জন।

তবে জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, জেলায় নতুন ৩৫ জনকে যুক্ত করে এখন হোম কোয়ারেন্টিনে রয়েছেন ২৩৬ জন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: নারায়ণগঞ্জ করোনা ভাইরাস
রেল চলাচলের বিষয়ে এখনও চিঠি পায়নি রেলওয়ে পূর্বাঞ্চল
গণপরিবহনের ভাড়া চূড়ান্ত হবে শনিবার
১৫ জুন পর্যন্ত বন্ধ থাকছে রাবি
করোনা নিয়ে বিয়ে, শ্বশুরবাড়ী লকডাউন
রংপুরে মোবাইল প্রতারক জিনের বাদশা চক্রের ৪ সদস্য আটক


পশ্চিমবঙ্গে পঙ্গপাল হানার আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না সরকার
চট্টগ্রামে করোনা আক্রান্তের জন্য আরও ৭৩০ শয্যা
চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাৎ, চসিক কর্মকর্তা বরখাস্ত
দ্বিতীয়বারের মতো প্লাজমা নিলেন ডা. জাফরুল্লাহ
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের মায়ের মৃত্যু