ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

শিক্ষা

ফেনীতে চবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, জানুয়ারী ২৫, ২০২০
ফেনীতে চবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা

ফেনী: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক শিক্ষার্থীদের সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি এক্স-স্টুডেন্টস ক্লাব ফেনীর পঞ্চম পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) ফেনীর ছাগলনাইয়া উপজেলায় পোর্টল্যান্ড অ্যাগ্রোপার্কে দিনব্যাপী এ মিলনমেলা অনুষ্ঠিত হয়। সকাল দশটায় সাবেক শিক্ষার্থী ও ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. ওবায়দুল করিম অনুষ্ঠানের উদ্বোধন করেন।

একই দিন বিকেলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। তিনি বলেন, এ পরিবার আমার পরিবার। আমিও এ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছিলাম, যদিও রাজনৈতিক কারণে শিক্ষাপ্রতিষ্ঠান পরিবর্তিন করতে হয়েছে। তবু এখানে আমি আনন্দ খুঁজে পাই।

ক্লাবের অন্যতম উদ্যোক্তা মনজুর আলম শাহীন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সব সাবেক শিক্ষার্থীকে ধন্যবাদ জানান।

সকাল ৯টায় র‌্যালিযোগে সাবেক শিক্ষার্থীরা অনুষ্ঠানস্থলে গমন করেন। দিনের বিভিন্ন সময়ে আলোচনা, খেলাধুলা, সাংস্কৃতিক আয়োজন ও 
র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সদস্য-সচিব ও সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটনের সঞ্চালনায় ক্লাবের সভাপতি একেএম মোজাম্মেল হক লেনিন জানান, ২০১৪ সাল থেকে নিয়মিত বার্ষিক পারিবারিক মিলনমেলার আয়োজন করে থাকে ক্লাব। আজকের আয়োজন আমাদের পঞ্চম পারিবারিক মিলনমেলা।

ক্লাবের সাধারণ সম্পাদক মনসুর উদ্দিন খান বলেন, মিলনমেলার মূখ্য উদ্দেশ্য হলো সাবেক শিক্ষার্থীদের বন্ধুমিলনের ইচ্ছার বাস্তবায়ন করা হয়।

অনুষ্ঠানের মূখ্য আয়োজক ও সাবেক শিক্ষার্থী মিজানুর রহমান মজুমদার বলেন, মিলনমেলা আমাদের জন্য বছরের সবচেয়ে বড় সুযোগ যেখানে পুরনো প্রিয় মুখগুলোকে দেখার সুযোগ পায়।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ড. এবিএম আবু নোমান, পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মনিরুল ইসলাম, নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আলাউদ্দিন, সাবেক শিক্ষার্থী ও চট্টগ্রাম বোর্ডের চেয়ারম্যান প্রদীপ চক্রবর্তী, রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এজিএম নিয়াজ উদ্দিন, সাবেক ছাত্র ও বাংলাদেশ পুলিশের ডিআইজি আবুল ফয়েজ, ওমর গণি এমইএস কলেজের অধ্যক্ষ সরওয়ার আলম, চাকসুর জিএস আজিম উদ্দিন আহমেদ, সাবেক ছাত্রনেতা ও সোনার বাংলা কলেজের অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, সাবেক ছাত্রনেতা শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, এনএসআইয়ের অতিরিক্ত পরিচালক মনসুর আহম্মদ বিপ্লব, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

Alexa