আইইউবিএটিতে ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন।

walton

ঢাকা: নিয়মিত শিক্ষক উন্নয়ন কর্মসূচির আওতায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) স্প্রিং-২০২০ সেমিস্টারের ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ ডিসেম্বর) দিনব্যাপী ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন প্রোগামে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

ওরিয়েন্টেশনে শিক্ষকদের শিক্ষাদান পদ্ধতি ও প্রণালি, শিক্ষক নীতি ও করণীয়, পরীক্ষা নিয়ন্ত্রণ, প্রশাসনিক কর্মপ্রক্রিয়া ও অটোমেশন সিস্টেম এবং আউটকাম বেইসড শিক্ষা পদ্ধতি সম্পর্কে দিক নির্দেশনা দেওয়া হয়। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও শিক্ষক উন্নয়ন কর্মসূচির প্রধান অধ্যাপক সেলিনা নার্গিস। তিনি বলেন, ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন প্রোগাম আইইউবিএটির একটি ধারাবাহিক আয়োজন। প্রতি সেমিস্টার শুরু হওয়ার আগেই আমরা ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন প্রোগাম আয়োজন করে থাকি। শিক্ষকরা যাতে সহজ পদ্ধতিতে আধুনিক শিক্ষাদান কার্যক্রম পরিচালনা করতে পারেন, সেই লক্ষ্যেই এটির আয়োজন। 

এসময় শিক্ষার উন্নয়নে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন তিনি।

আইইউবিএটি’র উপাচার্য অধ্যাপক ড. আবদুর রবের নেতৃত্বে আয়োজনে প্রধান আলোচক ছিলেন- প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্র্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. মো. জাহিদ হোসেন, সহযোগী অধ্যাপক ড. রাজীব লোচন দাশসহ অন্যান্য অধ্যাপকরা।

আউটকাম বেসড এডুকেশনের লক্ষ্য ও সম্ভাবনার কথা তুলে ধরে ড. আবদুর রব বলেন, আউটকাম বেইসড কারিকুলাম একটি রীতিবদ্ধ ধারা। এর মাধ্যমে শিক্ষার্থীদের জন্য গুণগত পাঠদান, নিত্য-নতুন জ্ঞান সৃষ্টি, ব্যবহারিক দক্ষতা, বিশ্লেষণী ক্ষমতা, বিচক্ষণতা নিশ্চিত করা যায়। আজকের এই কর্মশালায় অর্জিত জ্ঞান আমাদের পাঠদানে ব্যবহার করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এসএ/

টাইগারদের নতুন পেস বোলিং কোচ ওটিস গিবসন
সিলেটে বাসের ধাক্কায় লেগুনা উল্টে নারীর মৃত্যু
তথ্য অধিদফতরের ওয়েবসাইটে ‘মুজিব শতবর্ষ’ নামক সেবাবক্স
গাউছুল আজম মাইজভাণ্ডারীর ওরশ শুরু বুধবার
শীতলক্ষ্যা নদীর তীর থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার


হামলা নিয়ে তাবিথের লিখিত অভিযোগ
জিম্বাবুয়ে বোলারদের ধৈর্য পরীক্ষা নিলেন ম্যাথিউস-মেন্ডিস
অক্ষয়ের পারিশ্রমিক এখন ১২০ কোটি!
চাঁপাইনবাবগঞ্জে অবৈধ অস্ত্রব্যবসায়ীর ১০ বছর কারাদণ্ড
কলকাতার আগে বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘হুল্লোড়’