php glass

বশেমুরবিপ্রবিতে সাবেক ভিসির কর্মকাণ্ডের তদন্ত শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তদন্ত করছেন দুদকের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

walton

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের ঘুষ, দুর্নীতি, ভর্তি বাণিজ্য, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন প্রকার ক্রয়ে অনিয়মের তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে দুদক প্রধান কার্যালয়, ঢাকার পরিচালক শেখ মো. ফানাফিল্যা বিশ্ববিদ্যালয়ে এসে কাজ শুরু করেছেন। আজ ও আগামীকাল বুধবার সাবেক ভিসির বিরুদ্ধে তদন্ত করবেন বলে জানা গেছে।

সকালে পরিচালক শেখ মো. ফানাফিল্যা শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে কথা বলেছেন এবং তাদের একটি করে ফরম দেওয়া হয়েছে। ওই ফরমে সাবেক ভিসির বিরুদ্ধে দুর্নীতির কোনো তথ্য থাকলে লিখিতভাবে জানাতে বলা হয়েছে।

এদিকে, গতকাল সোমবার পরিচালক ফানাফিল্যা স্বাক্ষরিত ভারপ্রাপ্ত ভিসি মো. শাহজাহানের পাঠানো এক ই-মেইল বার্তায় জানানো হয়েছে, ১০৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্প রিভাইজ করে ২৫৬ কোটি হয়েছে। উক্ত প্রকল্পে কি কি কাজ বাস্তবায়িত হয়েছে তার তালিকা ও সংশ্লিষ্ট কাগজপত্র, ২০১৮-২০১৯ শিক্ষা বর্ষে ছাত্র-ছাত্রী ভর্তি সংক্রান্ত তথ্যাবলী, সাবেক ভিসি নাসিরউদ্দিনের সময়কালে নিয়োগ ও আপগ্রেডেশন সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী, খুলনা শিপ ইয়ার্ড ও নারায়ণগঞ্জ ডকইয়ার্ডকে প্রদত্ত কার্যাদেশ সংক্রান্ত যাবতীয় তথ্য ও কাগজ পত্রাদী এবং সিএসই বিভাগের শিক্ষক মো. আক্কাস আলীর ব্যক্তিগত নথি বিষয়ে তথ্য দিতে বলা হয়েছে।

এদিকে সাবেক ভিসি নাসিরউদ্দিনের সময়কালে বিভিন্ন কাজের সরেজমিনে পরিমাপ গ্রহণে গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের প্রকৌশলীদের দিয়ে একটি টিম গঠন করা হয়েছে। 

এছাড়া শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ও বন বিভাগের কর্মকর্তাদের তদন্ত কাজে সহযোগিতা করার জন্য উপস্থিত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, নানা অনিয়ম, দুর্নীতি, ভর্তি বাণিজ্য, স্বেচ্ছাচারিতা, নারী কেলেঙ্কারীসহ নানা অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন গত ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করেন।  

বাংলাদেশ সময়: ১৬০৭, নভেম্বর ১৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: গোপালগঞ্জ
মিরপুর শহীদ বুদ্ধিজীবী সৌধে জনতার ঢল
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত


১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস
সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর