php glass

কুবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। 

শনিবার (০৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়সহ মোট ৭টি কেন্দ্রে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মাধ্যমে শেষ হলো বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা। এতে আবেদনকারীদের মধ্যে প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী অংশ নেন।

এর আগে, শুক্রবার (০৮ নভেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথমদিনের ভর্তি পরীক্ষায় আবেদনকারীদের মধ্যে ‘এ’ ইউনিটে প্রায় ৬৫ শতাংশ এবং ‘বি’ ইউনিটে প্রায় ৭২ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন।

এ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য ২৬ হাজার ৯৭৫ জন; ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ৮টি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করেন। যেখানে ‘এ’ ইউনিটে মোট ১৭ হাজার ৪৩৪ জন; ‘বি’ ইউনিটে ২০ হাজার ৩০৪ জন এবং ‘সি’ ইউনিটে ৮ হাজার ৯৭৯ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবু তাহের বাংলানিউজকে বলেন, সুষ্ঠুভাবেই কুবির ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক
বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল
রাজধানীতে মাদকসহ আটক ৮


মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত
ক্ষেতলালে ৩ জনের কারাদণ্ড
ভোলায় ১০ জেলে নিহত: যেভাবে ডুবলো ট্রলারটি
গাংনীতে কুখ্যাত সন্ত্রাসী আব্দুর রহমান গ্রেফতার