php glass

নিষেধাজ্ঞার তৃতীয় দিনে জাবির বঙ্গমাতা হলের সামনে বিক্ষোভ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের নিষেধাজ্ঞা ভেঙে তৃতীয় দিনে হল খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ-মিছিল করেছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

শুক্রবার (৮ নভেম্বর) রাত ৮টার দিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ-মিছিল করেন তারা। এসময় শিক্ষার্থীরা ‘অবৈধ হল ভ্যাকেন্ট, মানি না মানবো না', মেয়েরা রাস্তায় কেন প্রশাসন জবাব চাই' বলে স্লোগান দেন।

এসময় বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা বলেন, হল খোলা থাকলে উপাচার্য বুঝতেন গণঅভ্যুত্থান কাকে বলে। হল বন্ধের এ হঠকারি সিদ্ধান্তের মাধ্যমে উপাচার্য শিক্ষার্থীদের গণতান্ত্রিক অদিকার হরণ করেছেন। তাই উপাচার্যকে এরকম হঠকারি সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানাই।

এর আগে নতুন কলা ভবনের সামনে থেকে বিক্ষোভ-মিছিল বের করেন তারা৷ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গমাতা হলের সামনে গিয়ে শেষ হয়।

এর আগে, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে চলমান আন্দোলন ঠেকাতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। তারপর বুধবার (৬ নভেম্বর) রাত ৮টায় সব ধরনের সভা-সমাবেশ, মিছিল ও অফিস বা আবাসিক এলাকায় শিক্ষার্থীদের অবস্থানে নিষেধাজ্ঞাও জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে এ নিষেধাজ্ঞা উপেক্ষা করেই আন্দোলনকারীরা মিছিল বের করেন। তারা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণাকে প্রশাসনের ‘অবৈধ’ সিদ্ধান্ত বলে আখ্যা দেন এবং সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
ওএইচ/

পাসপোর্ট করাতে এসে গ্রেফতার রোহিঙ্গা রিমান্ডে
২০২০ সালে বেরোবিতে ১ম সমাবর্তন
চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী বৃহস্পতিবার
‘পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ’
রেলক্রসিং-ফ্লাইওভারের কাছ থেকে সরানো হলো শতাধিক দোকান


বরিশালে করমেলায় ৮ কোটি ৯০ লাখ টাকা আদায়
সিলেটের করমেলায় আদায় ৪৫ কোটি ৭৮ লাখ টাকা 
পূবালী ব্যাংকের এটিএমে চুরির ঘটনায় ২ মামলা
ট্রলার-স্পিডবোট সংঘর্ষে আহত মাদারীপুর জেলা জজ
রংপুরে পাঁচ নারীকে জয়িতা সম্মাননা