রাবি শিক্ষার্থীর ৩ হামলাকারী শনাক্ত, মামলা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হামলার শিকার ফিরোজ ও আন্দোলন

walton

রাবি: ছিনতাইকারীদের হামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) রাত ১১টার দিকে নগরীর মতিহার থানায় ভুক্তভোগী শিক্ষার্থী বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ ঘটনায় জড়িত তিনজনকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার জয়নাল আবেদীন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

জয়নাল আবেদীন বাংলানিউজকে বলেন, হামলায় আহত শিক্ষার্থী থানায় মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করা হয়েছে। শিক্ষার্থীর দেওয়া তথ্য বিশ্লেষণ করে আমরা তিনজনকে ইতোমধ্যেই শনাক্ত করেছি। তদন্তের স্বার্থে নাম প্রকাশ করছি না। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতার করা হবে। 

এর আগে শুক্রবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের মাঠে ফিরোজের ওপর ছিনতাইকারীরা হামলা করে। আহতাবস্থায় তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। পরে আরও উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনা ক্যাম্পাসে জানাজানি হলে রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এসে প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন। এসময় তারা ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এসময় সড়কের দু’পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে রাত দেড়টার দিকে তারা আন্দোলন স্থগিত করেন।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমরা ছিনতাইকারীদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে পদক্ষেপ নিতে বলেছি। পুলিশ কয়েকজনকে শনাক্ত করেছে। হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার করা হবে। 

বাংলাদেশ সময়: ০২০৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
এএ

সরকারি আদেশ মানতে হাসপাতাল মালিকদের হুঁশিয়ারি নাছিরের
লিবিয়াতেই ২৬ বাংলাদেশিকে দাফন
রোববার চালু হচ্ছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ-স্পিডবোট 
ফেসবুকে ফেক আইডি দিয়ে প্রতারণা, গ্রেফতার ছাত্রলীগ কর্মী
কর্মস্থলে অনুপস্থিত: রাউজান পৌর মেয়রকে শোকজ


ফোর্বস’র বিলিয়নিয়ার তালিকা থেকে বাদ পড়লেন কাইলি
একটি স্বপ্ন এবং আবেদন: করোনাকালীন শিক্ষা ব্যবস্থা
টানা ৬৬ দিন পর খুলছে সরকারি-বেসরকারি অফিস
ভারতে আরও এক মাস লকডাউন
গৃহবধূ মিনা হত্যার রহস্য উদঘাটন, গ্রেফতার ৩