php glass

রাবি শিক্ষার্থীর ৩ হামলাকারী শনাক্ত, মামলা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হামলার শিকার ফিরোজ ও আন্দোলন

walton

রাবি: ছিনতাইকারীদের হামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) রাত ১১টার দিকে নগরীর মতিহার থানায় ভুক্তভোগী শিক্ষার্থী বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ ঘটনায় জড়িত তিনজনকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার জয়নাল আবেদীন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

জয়নাল আবেদীন বাংলানিউজকে বলেন, হামলায় আহত শিক্ষার্থী থানায় মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করা হয়েছে। শিক্ষার্থীর দেওয়া তথ্য বিশ্লেষণ করে আমরা তিনজনকে ইতোমধ্যেই শনাক্ত করেছি। তদন্তের স্বার্থে নাম প্রকাশ করছি না। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতার করা হবে। 

এর আগে শুক্রবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের মাঠে ফিরোজের ওপর ছিনতাইকারীরা হামলা করে। আহতাবস্থায় তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। পরে আরও উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনা ক্যাম্পাসে জানাজানি হলে রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এসে প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন। এসময় তারা ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এসময় সড়কের দু’পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে রাত দেড়টার দিকে তারা আন্দোলন স্থগিত করেন।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমরা ছিনতাইকারীদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে পদক্ষেপ নিতে বলেছি। পুলিশ কয়েকজনকে শনাক্ত করেছে। হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার করা হবে। 

বাংলাদেশ সময়: ০২০৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
এএ

পাথরঘাটায় বিস্ফোরণে আহত তিনজনের অবস্থা আশঙ্কাজনক
সিডনিতে অস্ট্রেলিয়া-বাংলাদেশ ট্রেড কনফারেন্স
কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু
সিলেটে মার্কেট-মোবাইল টাওয়ারে অগ্নিকাণ্ড
হাবিবে মিল্লাতের সঙ্গে আইএফআরসির যুব চেয়ারম্যানের সাক্ষাৎ


দারুণ দিনে কোনালের কণ্ঠে রুনার গান
পেঁয়াজে নিম্নবিত্তের ভরসা টিসিবির ট্রাক সেলে 
খুলনায় চতুর্থ দিনে ৪ কোটি ২৯ লাখ টাকার কর আদায়
হৃদয়ের রেকর্ড সেঞ্চুরিতে সিরিজ জিতল যুবারা
রাজস্থানে ৭ দিনে ১০ হাজার পাখির মৃত্যু