জাবির শিক্ষক-ছাত্রনেতার মোবাইল সংযোগ বিচ্ছিন্নের অভিযোগ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপ-উপাচার্য (প্রশাসন), সাবেক উপাচার্যসহ সাত শিক্ষক ও ছাত্রলীগের তিন নেতার মোবাইলের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল থেকে মোবাইল ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন তারা।

মোবাইল ফোনে সংযোগ বিচ্ছিন্ন হওয়া শিক্ষকদের মধ্যে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন, সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দিন, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, সহযোগী অধ্যাপক তারেক রেজা, দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন।

এছাড়া ছাত্রলীগের সহ-সভাপতি নেয়ামুল হোসেন তাজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন ও সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লার মোবাইল সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে বলে দাবি করেছে তারা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে অধ্যাপক সাঈদ ফেরদৌস বাংলানিউজকে বলেন, যাদের মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে, তারা সবাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের একগুয়েমিতার বিরুদ্ধে কথা বলেছে। দুর্নীতির বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে। এই অপরাধে রাষ্ট্র কখনো নাগরিকের কণ্ঠরোধ করতে পারে না। রাষ্ট্র তখনই কণ্ঠরোধ করতে পারে, যখন সেটা রাষ্ট্রের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়। আমার জানামতে যাদের মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে, তারা কেউই এ ধরনের কাজের সঙ্গে যুক্ত না।

এ বিষয়ে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’র অন্যতম মুখপাত্র মো. আশিকুর রহমান বাংলানিউজকে বলেন, আমাদের কণ্ঠরোধ করার আপ্রাণ চেষ্টা চালানো হচ্ছে। এর যথোপযুক্ত প্রতিক্রিয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা জানাবে।’

এর আগে মঙ্গলবার রাতে সংবাদ সম্মেলনে জাবি শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, গত কয়েকদিন আগে আমার ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে। আজ বিকেল থেকে আমার মোবাইল ফোন থেকে কারো সঙ্গে যোগাযোগ করতে পারছি না। এছাড়া আমার ফোনসহ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নিয়ামুল হোসেন তাজ, সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লার ফোনের সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
আবাসিক ক্যাম্পে অনুশীলন শুরু করছে লঙ্কানরা
হালিশহরে চুলার আগুনে পুড়লো দোকান ও বসতঘর
করোনা ভাইরাস কেড়ে নিলো ওদের বাঁধভাঙা উচ্ছ্বাস!
মার্কিন নাগরিকদের জন্য বিশেষ ফ্লাইট ৩ জুন
দিনাজপুর বোর্ডে পাসের হার কমেছে, গণিতে অকৃতকার্য ১৯ হাজার 


শিল্পপতি আব্দুল মোনেমের ইন্তেকাল, বসুন্ধরা গ্রুপের শোক
বরিশাল শিক্ষা বোর্ডে বেড়েছে পাসের হার
করোনায় ভারতীয় ক্রিকেটারের স্ত্রীর মৃত্যু
একদিনেই চবি পরিবারের ৫ জনের মৃত্যু
স্বাস্থ্যবিধি মেনে যাত্রা শুরু করলো লালমনি এক্সপ্রেস