php glass

জাবিতে শুরু হচ্ছে ইংরেজি বিতর্ক ফোরাম

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও লোগো। ছবি- সংগৃহীত

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন’র (জেইউডিও) পৃষ্ঠপোষকতায় খুব শিগগিরই ইংরেজি বিতর্ক ফোরামের যাত্রা শুরু হতে যাচ্ছে।

বৃহস্পতিবার ( ১২ সেপ্টেম্বর) জেইউডিওর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিষ্ঠার পর থেকেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সব স্তরে বিতর্কচর্চায় পৃষ্ঠপোষকতার কাজ করে আসছে জেইউডিও। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয়ভাবে জাবিতে ইংরেজি বিতর্ক চর্চার পৃষ্ঠপোষকতার লক্ষ্যে শিগগিরই জেইউডিও কাজ শুরু করতে যাচ্ছে।

‘জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে ইংরেজি ভাষায় বিতর্ক চর্চায় জাহাঙ্গীরনগরের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে, ইংরেজি বিতর্কের চর্চায় সব বিভাগ, ইন্সটিটিউট ও হলের শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে ও সর্বোপরি ইংরেজি বিতর্কের প্রসারে এখন থেকে কেন্দ্রীয় জায়গা থেকে আরও জোরদারভাবে কাজ করে যাবে জেইউডিও-ইংলিশ ফোরাম।’

চিফ কো-অর্ডিনেটর হিসেবে এ ফোরামের দায়িত্ব পালন করবেন দর্শন বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী মারুফ বিন মোজাম্মেল। সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন আইন ও বিচার বিভাগের ৪৫তম আবর্তনের শিক্ষার্থী রিদিতা তাহসীন অদিতি। এছাড়াও সদস্য হিসেবে ফাহমিনা বর্ষা, নূর আহমেদ হোসেন বিন্দু (প্রাণিবিদ্যা-৪৫), ফারহান সাকিব, সুমাইয়া তাসনোভা (নৃবিজ্ঞান-৪৬) ও ফাহিম হোসেন (ইংরেজি- ৪৬) দায়িত্ব প্লাওন করবেন বিওলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
এএ/এইচজে

ট্রাক্টরই এখন কৃষকের ‘গলার কাঁটা’
বাংলাদেশকে অনেক ভালোবাসি: সালমান খান
পঞ্চগড়ে শীতের তীব্রতা চরমে, দুর্ভোগে নিম্ন আয়ের মানুষ
বেগম রোকেয়ার জন্ম-মৃত্যু
ইতিহাসের এই দিনে

বেগম রোকেয়ার জন্ম-মৃত্যু

রাজাপুরে বসতঘরে অগ্নিকাণ্ড, ১৫ লাখ টাকার ক্ষতি


ফুল নিয়ে ফজলে করিমের বাসায় সালাম-আতাউর
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ১
ববিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, আহত ৪
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু: ক্যাটরিনা
ভারতের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ‘কোর ক্যাচার’ স্থাপন