ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

শিক্ষা

জবিতে পরীক্ষার্থীর মাথায় খুলে পড়লো ফ্যান

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
জবিতে পরীক্ষার্থীর মাথায় খুলে পড়লো ফ্যান আহত শিক্ষার্থী সোহেল রানা। ছবি: বাংলানিউজ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের পরীক্ষার হলে ফ্যান খুলে মাথায় পড়ে সোহেল রানা নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের ৪র্থ তলায় ওই বিভাগের চতুর্থ বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষা চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী অন্য শিক্ষার্থীরা জানান, পরীক্ষা শুরু হওয়ার ১ ঘণ্টা পর বিকট শব্দে ফ্যানটি খুলে সোহেলের মাথায় পড়ে, এতে সে গুরুতর আহত হয়।

এরপর তাকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মাথায় ও চোখে সেলাই করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, নতুন ফ্যানের জন্য একাধিকবার কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও তাতে কাজ হয়নি। অন্য সব রুমগুলোতেও একই অবস্থা। সবার উপরের দিকে হওয়ায় এই ফ্লোরটিতে টিনের চালের গরম ও নষ্ট ফ্যানের নিচে তাদের সীমাহীন কষ্টে ক্লাস করতে হয়।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বলেন, ফ্যান খুলে মাথায় পড়লে এক শিক্ষার্থী আহত হয়েছে। কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো মেরামত করা হয়েছিল। তখন কোনো ত্রুটি ধরা পড়েনি। আহত শিক্ষার্থীকে আমরা ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করিয়েছি। তাকে নিউরোলজি বিভাগে স্থানান্তর করা হয়েছে। ইসলামিক স্টাডিজ বিভাগের পক্ষ থেকে উপাচার্য মহোদয়কে বিষয়টি অবহিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
কেডি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

Alexa