php glass

রুয়েটে শিল্পবিপ্লব ও ডিজিটাল নিরাপত্তা বিষয়ক সেমিনার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রুয়েটে শিল্পবিপ্লব ও ডিজিটাল নিরাপত্তা বিষয়ক সেমিনার

walton

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ‘চতুর্থ শিল্পবিপ্লব ও ডিজিটাল নিরাপত্তা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর এর সভাপতিত্বে মুল প্রবন্ধ উপস্থাপন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র উপাচার্য এবং আইইবি'র কম্পিউটার প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম।

প্রাবন্ধিক তার প্রবন্ধে প্রযুক্তি ব্যবহারের নানাবিধ সতর্কতা এবং ক্ষতির বিষয়ের প্রতি আলোকপাত করেন। একইসাথে কিভাবে নিরাপদ প্রযুক্তি ব্যবহার করা যায় সে বিষয়েও পরামর্শ প্রদান করা হয় মূল প্রবন্ধে। অন্যান্য বক্তারা ডিজিটাল ক্ষেত্রে বর্তমান সরকারের নানান অবদান ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপ-কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ, বঙ্গবন্ধু ইঞ্জিনিয়ার পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুজ্জামানসহ উপ-কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এইচএমএস/

‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী
মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ
টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় খালেদার জেল হয়েছে
কলকাতার বাজারে পেঁয়াজ ১৫০ রুপি ছুঁলো
কাবাডি আর ব্যাডমিন্টনে হতাশার দিন


ঢাকা রেঞ্জের সেরা ওসি করিমগঞ্জের মমিনুল
শিল্পকলায় লোকগানের সন্ধ্যা
বাগেরহাটে ফেনসিডিলসহ আটক ৩
পঞ্চম দিনে স্বর্ণ নেই বাংলাদেশের ঝুলিতে
এবার গোদাগাড়ী সীমান্তে ২ জেলেকে ধরে নিয়ে গেলো বিএসএফ