php glass

আটকে গেলো ভিসির ছুটির সময়ে ববির ৪ কর্মকর্তার পদোন্নতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল বিশ্ববিদ্যালয়

walton

বরিশাল: উপাচার্য ছুটিতে থাকাকালীন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ৪ কর্মকর্তাকে দেওয়া পদোন্নতি কার্যত কোনো কাজে আসছে না। এরইমধ্যে ওই ৪ কর্মকর্তাকে তাদের যোগদানপত্র গ্রহণ বা কার্যকর না করার বিষয়ে লিখিত জানিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ১১ এপ্রিল থেকে ২৬ মে ছুটিতে চলে যান ববির উপাচার্য ড. এস এম ইমামুল হক।

ছুটিতে থাকাকালীন উপাচার্য বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন শাখার সহকারী পরিচালক মুহাম্মদ মিজানুর রহমানকে একই শাখার উপ-পরিচালক পদে চলতি দায়িত্ব, একই শাখার উপ-পরিচালক মো. হুমায়ুন কবীরকে পরিচালক পদে চলতি দায়িত্ব, অর্থ ও হিসাব শাখার উপ-পরিচালক সুব্রত কুমার বাহাদুরকে একই শাখার পরিচালক পদে অতিরিক্ত দায়িত্ব এবং নির্বাহী প্রকৌশলী মো. মুরশীদ আবেদীনকে ডেপুটি চিফ প্রকৌশলী পদে চলতি দায়িত্ব দেওয়ার মর্মে নিয়োগপত্র দেন। এক কথায় তাদের পদোন্নতি দেন। পদোন্নতিপত্র পেয়ে এই চারজনই ভিসির ছুটিতে থাকাকালীন সময়ে গত ১২ মে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর যোগদানপত্র দাখিল করেন।

এরপর দীর্ঘ যাচাই-বাছাই শেষে বিশ্ববিদ্যালয় আইন ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের নীতিমালা ভঙ্গসহ একাধিক নিয়ম লঙ্ঘণের কারণে ওই ৪ কর্মকর্তার যোগদানপত্র গ্রহণ ও কার্যকর করা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নির্দেশে গত ২৩ মে সহকারী রেজিস্ট্রার সোলাইমান খান স্বাক্ষরিত এ সংক্রান্ত স্মারক স্ব-স্ব কর্মকর্তার কাছে পৌঁছে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ড. একেএম মাহবুব হাসান।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এমএস/এএটি

 

 

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল বিশ্ববিদ্যালয়
আশুলিয়ায় ভ্যানচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
তুহিনের কণ্ঠে ‘রং তুলি’
ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাতে সিআইইউর উপাচার্য
চামড়া খাতে ব্রিটিশ বাঙালিদের বিনিয়োগের আহ্বান 
মন্ত্রী ব্যবসায়ী হলে বাজেট দিতে পারবেন না, এটা ঠিক না


বাজেটে রেমিটেন্স প্রণোদনা, অনুপ্রেরণা পাবেন প্রবাসীরা
কালিহাতীতে যুবকের মরদেহ উদ্ধার
শুরুতেই উইকেট হারালো পাকিস্তান
টাঙ্গাইলকে দু’টি সাংগঠনিক জেলা করছে বিএনপি
ওসি মোয়াজ্জেম গ্রেফতারে নুসরাতের পরিবারে স্বস্তি