php glass

রাবি উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানববন্ধন কর্মসূচি

walton

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে। 

বুধবার (২২ মে) দুপুরে রাবি’র সিনেট ভবনের সামনে ‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নাগরিক সমাজের’ ব্যানারে এ কর্মসূচি আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থী মতিউর রহমান মর্তুজার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শহীদ সোহরওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রবিউল ইসলাম, চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক ড. হুমায়ুন কবীর, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার, আইন বিভাগের সহকারী অধ্যাপক শিবলী ইসলাম, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুকুল, রাবি শাখার সহ-সভাপতি শাহিন রানা প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, রাবি’র বর্তমান উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানের নেতৃত্বে ১/১১ এর সংকটময় মুহূর্তে বঙ্গবন্ধুকন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলন গড়ে উঠেছিল। এজন্য তাকে মামলা, জেল-জুলুম ও নির্যাতনের শিকার হতে হয়েছিল। অথচ স্বার্থের কারণে উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা করছে আওয়ামী লীগ নামধারী একটি পক্ষ।

তারা বলেন, যারা অপচেষ্টায় প্রত্যক্ষ-পরোক্ষভাবে মদদ দিচ্ছে, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। তা নাহলে চক্রান্তকারীদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও মুক্তিযুদ্ধের সপক্ষের নাগরিক সমাজ।

অসত্য তথ্য দিয়ে স্বেচ্ছায় অবসরগ্রহণ এবং উপাচার্য হিসেবে দায়িত্ব পালনের বৈধতা চ্যালেঞ্জ করে উকিল নোটিশ পাঠানো হয়। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী সালমান ফিরোজ ফয়সালের পক্ষে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মুহা. মুজাহিদুল ইসলাম। নোটিশটিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ আখ্যা দিয়ে মানববন্ধনে প্রতিবাদ জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালয়
ksrm
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে রানার্সআপ বাংলাদেশ
২০২৩ বিশ্বকাপে ম্যাচ আয়োজনের দিকে নজর বিসিবির
ঘটনা ‘আত্মহত্যা’ বলেও ‘মীমাংসা’য় লেনদেন পৌনে ৩ লাখ টাকা!
কক্সবাজারে সাড়া ফেলেছে নারী উদ্যোক্তাদের মেলা
দুর্নীতিবিরোধী অভিযানের সমর্থনে ওলামা লীগের সমাবেশ


বশেমুরবিপ্রবি’তে পদত্যাগের হিড়িক
এক্সচেঞ্জ হাউজের ন‍াম পরিবর্তনে অনুমতি লাগবে না
পায়রাবন্দরে জেটি-ক্রেনের মাধ্যমে পণ্য খালাস শুরু
দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ
‘সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকবো’