রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু ২৮ ফেব্রুয়ারি  

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্যরা-ছবি-বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পঞ্চম ছায়া জাতিসংঘ সম্মেলন আগামী ২৮ ফেব্রুয়ারি শুরু হবে। সম্মেলন চলবে আগামী ৩ মার্চ পর্যন্ত। 

php glass

রাবি ছায়া জাতিসংঘ সংস্থা চার দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করেছে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে রবীন্দ্র ভবনে সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্যরা এ তথ্য জানান।

‘সহিংসতার বিরুদ্ধে সোচ্চার, মানবতার শক্তিতে উজ্জ্বীবিত’ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ, ভারত, থাইল্যান্ডসহ ৫৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ৩৫০ জন শিক্ষার্থী সম্মেলনে অংশ নেবেন। এতে ২৫ জন বিচারক থাকবেন।

সম্মেলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের আটটি কমিটিতে ভাগ করে দেওয়া হবে। কমিটিগুলো হচ্ছে- জাতিসংঘ নিরাপত্তা পরিষদ, জাতিসংঘ মানবাধিকার পরিষদ, আন্তর্জাতিক মুদ্রা তহবিল, উত্তর আটলান্টিক নিরাপত্তা জোট, বাংলাদেশ বিষয়ক বিশেষায়িত কমিটি, আন্তর্জাতিক গণমাধ্যম, জাতিসংঘ মাদক ও অপরাধ বিষয়ক দফতর এবং আন্তর্জাতিক সমুদ্র সংস্থা। 

কমিটির সদস্যরা শিশু-কিশোরের বিরুদ্ধে অপরাধ, ক্রিপ্টোকারেন্সি, জাতিসংঘে বাংলা, সমুদ্র দূষণ রোধসহ বিভিন্ন বিষয়ে নিজেদের মতামত তুলে ধরবেন।

সংবাদ সম্মেলনে সংগঠনের উপদেষ্টা ও মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম, সংগঠনের সভাপতি ইমরুল হাসান, সাধারণ সম্পাদক ইমরান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এসএস/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালয়
তিন দিনব্যাপী বেসিস সফটএক্সপো শুরু
ঢাকা ট্রাভেল মার্টে বিমানের আকর্ষণীয় ছাড়
মাথাপিছু আয় বেড়ে ১৯০৯ ডলার, প্রবৃদ্ধি ৮.১৩ শতাংশ 
সিঙ্গাপুরে রুবেলের সফল অস্ত্রোপচার সম্পন্ন
হালদা ভ্যালীর ‘ফার্স্ট ফ্লাশ-টি ও হোয়াইট-টি’


আন্দোলন করেই দাবি আদায় করতে হবে: গয়েশ্বর
আইভীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি
চলে গেলেন অভিনেতা রমেন রায় চৌধুরী
দিনাজপুর জেলা পরিষদে নিয়োগ
হালিশহরে শ্রীলংকান নাগরিক খুন