পরীক্ষায় নকল করায় ইবির ৯ শিক্ষার্থীকে শাস্তির সুপারিশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক

ইবি: কোর্স ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বিভিন্ন বিভাগের নয় শিক্ষার্থীকে শাস্তির সুপারিশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরীক্ষা শৃঙ্খলা কমিটি।

php glass

নিয়মতান্ত্রিকভাবে সুপারিশগুলো বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় উপস্থাপনের মাধ্যমে তাদের শাস্তি নিশ্চিত করা হবে। 

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৩তম সভায় তাদের শাস্তির সুপারিশ করা হয়েছে। কমিটির সদস্য সচিব এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৩তম সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন বিভাগের বার্ষিক ও সেমিস্টার পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তাদের ব্যাপারে শাস্তির সুপারিশ করা হয়। 

দাওয়া অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের হাসিবুর রহমান, সোলায়মান, আহসান খন্দকার, লোক প্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের তারিকুল ইসলাম এবং বিল্লাল হোসেনের ওই শিক্ষাবর্ষের সব কোর্স বাতিল করা হয়েছে। 

এছাড়া হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আবু জায়েদ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মেহেদী হাসানেরও একই শাস্তির সুপারিশ করেছে শৃঙ্খলা কমিটি। পরীক্ষার সব কোর্সের উত্তরপত্র বাতিল করায় তাদের পরবর্তী শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সঙ্গে পুনরায় পরীক্ষায় অংশ নিতে হবে।

এছাড়া আইন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের হোসনে আরা খাতুন এবং যুথী খাতুনের একটি কোর্স বাতিল করা হয়েছে। বাতিলকৃত ওই কোর্সে পুনরায় পরীক্ষা দিতে হবে তাদের। ওই কোর্সে মানোন্নয়ন পরীক্ষা দেওয়ার কোনো সুযোগ থাকবে না বলেও জানা গেছে।

সভায় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বিভিন্ন অনুষদীয় ডিন এবং ভারপ্রাপ্ত প্রক্টর, সহকারী অধ্যাপক ড. আনিসুর রহমান এবং শৃঙ্খলা কমিটির সদস্য সচিব আবুল কালাম আজাদ লাভলু। 

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এসআই

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান করার দাবি মেয়র নাছিরের
‘বাঙালির ঐতিহ্য ধারণ করে এগিয়ে যেতে হবে’
দেশজুড়ে স্বাধীনতা দিবস উদযাপন 
নানা কর্মসূচিতে বিএসএমএমইউ'র স্বাধীনতা দিবস উদযাপন
চাঁদপুরে নৌবাহিনীর যুদ্ধজাহাজ তিস্তার প্রদর্শন


‘মানচিত্র’ নিয়ে এলো ঘুড্ডি
বীরের মতো | আলমগীর কবির 
স্বাধীনতা দিবসে সবার জন্য উন্মুক্ত নৌবাহিনীর জাহাজ
রাবি আর্কাইভস ও বিদ্যাবার্তা প্রকাশনা উদ্বোধন
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ