php glass

রাকসু সংলাপ: ছাত্র মৈত্রীর ১০ দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাকসু সংলাপ কমিটির সঙ্গে আলোচনায় ছাত্র মৈত্রীর নেতাকর্মীরা-ছবি-বাংলানিউজ

walton

রাজশাহী: আবাসিক হলের বাইরে ভোটগ্রহণ, ভোটকেন্দ্রে ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তা রাখাসহ ১০টি দাবি জানিয়ে রাকসু সংলাপ কমিটির সঙ্গে আলোচনা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্র মৈত্রীর নেতাকর্মীরা। 

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে সংলাপ কমিটির সঙ্গে আলোচনায় দাবিগুলো জানান তারা। 

ছাত্র মৈত্রীর ১০টি দাবি হলো- আবাসিক হলের বাইরে ভোটগ্রহণ, ভোটকেন্দ্রে ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া, ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা, পরিবেশ পরিষদ গঠন করে ক্যাম্পাস ও হলগুলোতে সহাবস্থান নিশ্চিত করা, রাজনৈতিকভাবে বিতর্কিত নয় এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন, বিশেষ কোনো রাজনৈতিক দলকে সুবিধা না দেওয়া, ক্যাম্পাসে সব ছাত্র সংগঠনগুলোকে তাদের স্বাধীন রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য নিরাপদ পরিবেশ তৈরি, ক্যাম্পাসে সব রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে দেওয়া, ক্যাম্পাসে সব ছাত্র সংগঠনগুলোকে তাদের সভা-সেমিনার-মিছিল-মিটিং করার জন্য সমান সুযোগ দেওয়া, কোনো সাধারণ শিক্ষার্থী বা সংগঠনের নেতাকর্মীকে নির্বাচনকালীন কিংবা নির্বাচন পরবর্তী পুলিশি হয়রানি না করা এবং অনিবন্ধিত রাজনৈতিক দলগুলোর ছাত্র সংগঠনগুলোকে নির্বাচনের বাইরে রাখা।

এসময় ছাত্রমৈত্রীর আহ্বায়ক জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক জোবায়ের জোহাসহ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ও রাকসু সংলাপ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান জানান, আগামী ১৭ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৩টায় রাবি শাখা বিপ্লবী ছাত্র মৈত্রী ও ২০ তারিখে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পর্যায়ক্রমে সবার সঙ্গে আলোচনায় বসে রাকসু নির্বাচনে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে সংলাপ কমিটি।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এসএস/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী ছাত্র সংসদ নির্বাচন
৮ বছরের মধ্যে জনসংখ্যায় চীনকে ছাড়িয়ে যাবে ভারত
ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডে নিয়োগ
ডেল্টা লাইফের ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা
মান্দায় গৃহবধূর গলা কাটা মরদেহ উদ্ধার 
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আজহারের আপিল শুনানি শুরু


ডিআইজি মিজানের ঘুষ লেনদেন তদন্তে পুলিশের কমিটি
বোলার নয়, ব্যাটসম্যানদেরই দুষলেন হোল্ডার
ইস্ট ডেল্টায় প্রফেশনাল কোর্সে ভর্তি শুরু
ধামইরহাটে পাটক্ষেত থেকে ২ কিশোরের মরদেহ উদ্ধার 
ছোটপর্দায় আজকের খেলা