রাবি ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাত

রাজশাহী: পূর্ব শত্রুতার জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহমেদের গলায় ছুরিকাঘাত করেছে বহিরাগত এক যুবক।

আহত ইমতিয়াজ বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

রোববার (২০ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে এ ঘটনা ঘটে।

এসময় আরিফ ইশতিয়াক রোমেল নামে বহিরাগত একজনকে আটক করে পিটিয়ে পুলিশে দিয়েছে ছাত্রলীগ কর্মীরা। সে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা এলাকার বাবলুর রশীদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার (২০ জানুয়ারি) রাত ৮টার দিকে ইমতিয়াজ ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি সানোয়ার হোসেন সারোয়ার বঙ্গবন্ধু হলের পাশে দোকানের সামনে দাঁড়িয়ে ছিলেন। 

এসময় কয়েকটি মোটরসাইকেল নিয়ে বহিরাগত কয়েকজন যুবক সেখানে আসেন। একপর্যায়ে ইমতিয়াজের গলায় আচমকা ছুরিকাঘাত করে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এরমধ্যে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী হামলাকারীদের ধাওয়া দিয়ে আরিফকে আটক করে বঙ্গবন্ধু হলের অতিথি কক্ষে নিয়ে যায়।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য, হল প্রাধ্যক্ষ ও পুলিশ ঘটনাস্থলে আসলেও বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের সামনেই আরিফকে বেধড়ক মারধর করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ঘটনাস্থল পরিদর্শন করে আরিফকে থানায় নিয়ে যাওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেন। 

আরিফকে বাঁচাতে গিয়ে সহকারী প্রক্টর শিবলী ইসলাম, আবু সাঈদ মো. নাজমুল হায়দার, পুলিশের মতিহার বিভাগের ডিসি সাজিদ হোসেন ও মতিহার থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব আলম শরীরে আঘাত পান। পরে তাদেরকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয় এবং আরিফকে তাৎক্ষণিকভাবে রামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বাংলানিউজকে বলেন, আমরা আরিফকে আটক করে পুলিশে খবর দেই। এসময় সাধারণ শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে তাকে মারধর করে। পরে পুলিশ এসে তাকে নিয়ে গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আরিফকে আটক করে পুলিশে দেওয়া হয়েছে। পুলিশ তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

মতিহার থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব আলম জানান, আরিফকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আরিফকে মারধর করে। তাকে বাঁচাতে গিয়ে তিনিসহ কয়েকজন শিক্ষক আঘাত পেয়েছেন। আরিফকে হাসপাতালে পাঠানো হয়েছে। সুস্থ হওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।


বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এসএস/পিএম/এসআইএস

 

বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা
চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!


ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান
টিভি ব্যক্তিত্ব স্টিভ আরউইনের জন্ম
চকবাজার ট্র্যাজেডি তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি