ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

নিত্যপণ্যের বাজারে অভিযান, ১৬২ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৬ ০৯:১৬:৫১ পিএম
নিত্যপণ্যের বাজারে অভিযান, ১৬২ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: মসলা জাতীয় পণ্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানী ঢাকাসহ সারাদেশে পাইকারি ও খুচরা ১০৬টি বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়েছে। এসময় ভোক্তা স্বার্থবিরোধী অপরাধে ১৬২টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৮১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। 

বৃহস্পতিবার (১৬ জুলাই) অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারির কারণে উদ্ভূত পরিস্থিতিতে  নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে ভোক্তা অধিদপ্তর কর্তৃক ঢাকাসহ সারাদেশে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়েছে।

 

এদিন সারাদেশে ১০৬টি বাজারে অভিযান পরিচালনা করে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিক মূল্যে পণ্য/ঔষধ বিক্রয় করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য/ঔষধ বিক্রি করাসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ১৬২টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ লাখ ৮১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান। সার্বিক তদারকির দায়িত্বে ছিলেন অধিদপ্তরের পরিচালক (কার্যক্রম )।

এছাড়া ঢাকার বাইরে ৫৩ জন কর্মকর্তা, বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকগণের নেতৃত্বে বাজারে অভিযান পরিচালিত হয়। এছাড়াও টিসিবির ন্যায্য মূল্যের ১৮টি ট্রাকসেল তদারক করা হয়।
 
অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা ভোক্তা স্বার্থ সংরক্ষণে ভোক্তা ও ব্যবসা-বান্ধব বাজার প্রতিষ্ঠার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল অংশীজনকে সহযোগিতা করার জন্য আহবান জানান।

আসন্ন ঈদকে সামনে রেখে মসলাজাতীয় পণ্যসহ সব ধরনের নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় করার জন্য ও ভোক্তা স্বার্থ সংরক্ষণে ভোক্তা অধিকার বিরোধী কাজ করা থেকে বিরত থাকতে সংশ্লিষ্টদের অনুরোধ করেন তিনি। এছাড়া ও করোনা পরিস্থিতিতে দেশের সকল ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয়ের জন্য উদাত্ত আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
ইএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা এর সর্বশেষ

Alexa