ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

এই প্রথম বেনাপোলে পার্সেল ভ্যানে পণ্য আমদানি শুরু

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
এই প্রথম বেনাপোলে পার্সেল ভ্যানে পণ্য আমদানি শুরু

বেনাপোল (যশোর): এই প্রথম দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলে রেলপথে ভারত থেকে পার্সেল ভ্যানের মাধ্যমে পণ্য আমদানি শুরু হয়েছে।

সোমবার (১৩ জুলাই) সন্ধ্যায় ৩৩৬ মেট্রিক টনের শুকনা মরিচের দুটি চালান নিয়ে পার্সেল ভ্যানটি ভারতের বাণিজ্যিক শহর কলকাতা থেকে বেনাপোল বন্দরে প্রবেশ করে। পরে রেলবিভাগ ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে রাতে পণ্যেরে চালানটি নওয়াপাড়া খালাসের উদ্দেশ্যে ছেড়ে যায়।

পণ্যের আমদানিকারক ঢাকার হাফিজ করপোরেশন ও রেপসাল ট্রেডিং। দুটি চালানে প্রায় ৩৩৬ মেট্রিক টন শুকনা মরিচ আমদানি হয়। আমদানি পণ্যের খালাসকৃত সিঅ্যান্ডএফ এজেন্ট বেনাপোলের মোশারফ ট্রেডার্স ও আলম এন্টারপ্রাইজ।

বেনাপোল কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা নাঈম মীরন বাংলানিউজকে জানান, ভারত থেকে ওয়াগানে আসা দুটি চালান বেনাপোল কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ছাড়ের প্রস্তুতি চলছে।

মোশারফ ট্রেডার্সের ম্যানেজার মোস্তাফা জানান, আগে ছোট খাটো ব্যবসায়ীরা রেলপথে পণ্য আমদানি করতে পারতেন না। কারণ একটি ওয়াগানে যে পরিমাণ পণ্য পরিবহন করা হোক না কেন পুরো ওয়াহানের ভাড়া গুনতে হতো। এখন ব্যবসায়ীরা রেলেপথে পার্সেল ভ্যানের মাধ্যমে ছোট, খাটো ব্যবসায়ীরাও তাদের চাহিদা মত পণ্য আমদানি করতে পারবেন।

বেনাপোল রেলওয়ের স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, এই প্রথম রেলপথে পার্সেল ভ্যানের মাধ্যমে পণ্য আমদানি হলো। এতে ব্যবসায়ীদের এ পথে বাণিজ্যে আগ্রহ বাড়বে। ফলে তারা যেমন লাভবান হবেন তেমনি রেল বিভাগেরও রাজস্ব আয় বাড়বে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা এর সর্বশেষ

Alexa