ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বিএসটিআইর মাঠ পর্যায়ের কর্মীদের সততা বজায় রাখার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১১ ০৪:৪২:১৬ পিএম
বিএসটিআইর মাঠ পর্যায়ের কর্মীদের সততা বজায় রাখার নির্দেশ বরিশাল সার্কিট হাউজে বরিশাল বিভাগে কর্মরত বিএসটিআইয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে শিল্প সচিব কেএম আলী আজম।

ঢাকা: ভোক্তা পর্যায়ে মানসম্মত খাদ্যপণ্য ও সেবা পৌঁছে দিতে বিএসটিআইয়ের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের পেশাগত সততা, দক্ষতা, নিষ্ঠা ও আন্তরিকতাসহ দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন শিল্প সচিব কেএম আলী আজম।

তিনি বলেন, ‘বিএসটিআই জাতীয় পর্যায়ে একমাত্র মান নির্ধারণী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের পেশাদারিত্ব, স্বচ্ছতা ও দক্ষতার ওপর শিল্পখাতের উন্নয়ন এবং মানসম্মত শিল্পায়ন নির্ভর করছে।

শনিবার (১১ জুলাই) বরিশাল সার্কিট হাউজে বরিশাল বিভাগে কর্মরত বিএসটিআইয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে শিল্প সচিব এ নির্দেশনা দেন।

বৈঠকে বিএসটিআইয়ের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক প্রকৌশলী মো. শফিউল্লাহ খান বিভাগে বিএসটিআইয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে শিল্প সচিবকে অবহিত করেন। এসময় সহকারী পরিচালক (সিএম) প্রকৌশলী মো. জাহিদুর রহমান বরিশাল বিভাগে বিএসটিআইয়ের চলমান কর্মসূচি বাস্তবায়নে চ্যালেঞ্জ ও প্রাতিষ্ঠানিক সীমাবদ্ধতাগুলো তুলে ধরেন।

শিল্প সচিব বলেন, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে বিশ্বব্যাপী শিল্পায়নের গতি প্রকৃতি পরিবর্তন হয়ে যাচ্ছে। পরিবর্তিত প্রেক্ষাপটে খাপ খাইয়ে নিতে শিল্পোৎপাদন, শিল্প ব্যবস্থাপনা, মান নিয়ন্ত্রণ ও সাপ্লাই চেইনে নতুন প্রযুক্তি ও ধারণা যুক্ত হচ্ছে। এ অবস্থায় প্রতিযোগিতায় টিকে থাকা বাংলাদেশের শিল্পখাতের জন্য নতুন চ্যালেঞ্জ হিসেবে দেখা দিয়েছে। এর মোকাবিলায় দেশে গুণগতমানসম্পন্ন শিল্পপণ্য উৎপাদন, বিপণন ব্যবস্থার আধুনিকায়ন ও চাহিদামাফিক পণ্য বৈচিত্র্যকরণের উদ্যোগ জোরদার করতে হবে। একই সঙ্গে তিনি  শিল্পোৎপাদনের চাকা সচল রাখতে স্থানীয় পর্যায়ে পণ্যের ক্রেতা সৃষ্টি ও বাজার সম্প্রসারণের ওপর গুরুত্ব আরোপ করেন। ’

দেশীয় পণ্যের গুণগত মান সম্পর্কে ভোক্তা সাধারণের মধ্যে আস্থা বাড়ানো জরুরি মন্তব্য করে শিল্প সচিব তৃণমূল পর্যায়ে নিরাপদ ও মানসম্মত পণ্য এবং সেবার নিরবচ্ছিন্ন সাপ্লাই চেইন অব্যাহত রাখতে পণ্য ও সেবার গুণগত মান নির্ধারণে সর্বোচ্চ পেশাদারিত্ব, সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার তাগিদ দেন। এক্ষেত্রে শিল্প মন্ত্রণালয় কোনো ধরনের ব্যত্যয়কে প্রশ্রয় দেবে না বলে দৃঢ়তার সঙ্গে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
জিসিজি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা এর সর্বশেষ

Alexa