ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

শেয়ার

শেষ কার্যদিবসে বেড়েছে সূচক ও লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৯ ০৩:২৯:৪৬ পিএম
শেষ কার্যদিবসে বেড়েছে সূচক ও লেনদেন

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৯ জুলাই) পুঁজিবাজারে সূচক বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। 

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট বেড়ে চার হাজার ৬১ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ১০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯৩৮ ও ১৩৬৮ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এদিন ৩৪৭ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে ১১৬ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ২৩১ কোটি টাকার।  

ডিএসইতে বৃহস্পতিবার ৩৪৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৩টি কোম্পানির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২০১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- স্কয়ার ফার্মা, গ্রামীণ ফোন, বেক্সিমকো ফার্মা, বিকন ফার্মা, নাহি অ্যালুমিনিয়াম, বিএসসিসিএল, অরিয়ন ফার্মা, ফার কেমিক্যাল, বেক্সিমকো ও ইউনাইটেড পাওয়ার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৫৩৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১৯৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৯টির, কমেছে ২৬টি এবং অপরিবর্তিত রয়েছে ১১৮টির কোম্পানির শেয়ার দর।

সিএসইতে ১৪ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৯ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৫ কোটি টাকার।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শেয়ার এর সর্বশেষ

Alexa