ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

শেয়ার

পুঁজিবাজারে সূচকের টানা পতন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জুন ৩, ২০২০
পুঁজিবাজারে সূচকের টানা পতন ডিএসই ও সিএসইর লোগো।

ঢাকা: একদিন উত্থানের পর টানা তিন কার্যদিবস পুঁজিবাজারে সূচকের পতন হয়েছে। সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবারও (০৩ জুন) উভয় বাজারে সূচক কমেছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচক ৬ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএএসপিআই ৩৪ পয়েন্ট কমেছে। গত সোম ও মঙ্গলবারও পুঁজিবাজারে সূচকের বড় পতন হয়।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট কমে ৩ হাজার ৯৬৩ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে যথাক্রমে ৯১৮ ও ১৩২৮ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ১৫২ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৩ কোটি টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১৫৫ কোটি টাকার।

বুধবার ডিএসইতে ৩১১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৬টি কোম্পানির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

বুধবার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- গ্রামীণ ফোন, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, স্কয়ার ফার্মা, আল আরাফাহ ব্যাংক, এক্সিম ব্যাংক, ইন্দো-বাংলা, অরিয়ন ফার্মা, ইসলামি ব্যাংক ও মুন্নু সিরামিক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২২৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১২৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২টির, কমেছে ৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৩টির কোম্পানির শেয়ার দর। এদিন সিএসইতে ৩ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৫ কোটি ৬৬ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জুন ০৩, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শেয়ার এর সর্বশেষ

Alexa