উত্তরের ৩ জেলায় ইউরিয়া সার উত্তোলন বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে দাবি তুলে ধরা হয়

walton

নাটোর: পাবনার পাকশি ট্রানজিট গোডাউন থেকে নিম্নমানের ও বিপণন অনুপযোগী ইউরিয়া সার ক্রয়ে বাধ্য করা ও হয়রানির প্রতিবাদে সার উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছেন উত্তরের তিন জেলার ডিলাররা।

একই সঙ্গে আগামী ২৪ ফেব্রুয়ারি নীলফামারী ও ৬ মার্চ পাবনায় দাবি আদায়ে ডিলাররা সভা করে পরবর্তী করণীয় নির্ধারণের পর দাবি আদায় না হলে পুরো উত্তরবঙ্গে সার উত্তোলন বন্ধ করার হুঁশিয়ারি দেন ডিলাররা। 

জেলাগুলো হলো- নাটোর, পাবনা ও সিরাজগঞ্জ।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া সাতটার দিকে নাটোর শহরের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন উত্তরবঙ্গ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের নেতারা। এসময় নাটোর বাফা সভাপতি আব্দুস সালামসহ উত্তরবঙ্গের ৮ জেলার বাফা নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মলনে তিন জেলার সার ব্যবসায়ীরা অভিযোগ করেন, নাটোরে বাফা গোডাউন থাকা সত্ত্বেও পাকশি ট্রানজিট গোডাউনে মজুদ ৮ বছরের পুরনো জমাট বাঁধা নিম্নমানের সার উত্তোলনে বাধ্য করছে কর্তৃপক্ষ। না মানলে বিভিন্ন উপায়ে হয়রানি করা হচ্ছে। নিম্নমানের সার ব্যবহারে কৃষকরা প্রতারিত হওয়ার পাশাপাশি ব্যবসায়ীরাও আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হবে।

উত্তরবঙ্গ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, তিন জেলার ডিলাররা নিম্নমানের সার উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছে। দাবি না মানা হলে উত্তরবঙ্গের সব জেলার ডিলাররা সার উত্তোলন বন্ধ করতে বাধ্য হবে।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
জেডএস

করোনায় যুক্তরাষ্ট্রের সামনে আরও অনেক বেশি মৃত্যু: ট্রাম্প
করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সর্তক করলেন প্রধানমন্ত্রী
যাত্রী পারাপার বন্ধ, সুনসান কাঁঠালবাড়ী ফেরিঘাট এলাকা
চার কার্যক্রম নিয়ে প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা ঘোষণা


যথাযথ ব্যবস্থা নেওয়ায় দেশের পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে
করোনা: বেলারুশ প্রিমিয়ার লিগ বন্ধ করবে না কর্তৃপক্ষ
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় সৈয়দপুরে ২ নৈশকোচ জব্দ 
শেবাচিমে করোনা সন্দেহে ২৪ ঘণ্টায় ৮ রোগী ভর্তি
কমলনগরে ৬ জেলের জরিমানা