জনগণকে বুঝিয়ে ভ্যাট আদায় করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। ছবি: বাংলানিউজ

walton

রংপুর: সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, কারো ওপর চাপ দিয়ে কাঙ্ক্ষিত ভ্যাট আদায় করা যাবে না। জনগণকে বুঝিয়ে ভ্যাট আদায় করতে হবে। এর জন্য কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কর্মকর্তাদের জনগণের সঙ্গে মিশতে হবে। জনগণকে ভ্যাট দিতে উৎসাহিত করতে হবে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে জাতীয় রাজস্ব বোর্ডের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের আয়োজনে জাতীয় ভ্যাট দিবসের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী দেশের জন্য নিবেদিত। বাংলাদেশকে বিশ্বের কাছে উন্নত দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনাও দেশের মানুষের জন্য স্বপ্ন দেখেন এবং বাস্তবায়ন করেন। দেশের উন্নয়নের ভীত শক্ত করতে ভ্যাট দিতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রংপুর বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ইন্টারন্যাশনাল ট্যাক্সেস) হাফিজ আহমেদ মুর্শেদ, রংপুর কর অঞ্চলের কমিশনার আবদুল লতিফ, রংপুর মহানগর পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু। 

এতে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার শওকত আলী সাদী।

অনুষ্ঠান শেষে ২০১৭-২০১৮ অর্থবছরে রংপুর বিভাগের আট জেলার সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী ১৮ প্রতিষ্ঠানকে সম্মাননা সনদ ও ক্রেস্ট দেওয়া হয়। এর মধ্যে রংপুর জেলার হারাগাছের মায়া বিড়ি, স্টেশন রোড জীবন বীমা ভবনের ওয়ালটন প্লাজা ও রাধাবল্লব এলাকার আরডিআরএস গেস্ট হাউজ সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পেয়েছে।

এদিকে, দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় নগরের সেন্ট্রাল রোডে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: রংপুর
বিঅ্যান্ডজি এলিভেটরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
চাকরিদাতা ও প্রত্যাশীদের মিলনমেলা ইস্ট ডেল্টায়
‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’
‘মেয়র-সিডিএ চেয়ারম্যান নেই কেন’ প্রশ্ন মন্ত্রী তাজুলের
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা


সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন
ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা
‘পরিবেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’
অরুণ জেটলি-সুষমা স্বরাজ-জর্জ ফার্নান্দেজ পদ্মবিভূষণে ভূষিত
প্রজাতন্ত্র দিবসে বিজিবিকে মিষ্টি উপহার বিএসএফের