php glass

চালের দাম বেড়েছে মাগুরায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চালের বস্তা। ছবি: বাংলানিউজ

walton

মাগুরা: এক সপ্তাহের ব্যবধানে মাগুরায় পাইকারি ও খুচরা বাজারে হঠাৎ করে  মিনিকেট, মোটা ও চিকন চালের দাম বেড়েছে। বর্তমানে প্রতি কেজি চাল ২-৪ টাকা পর্যন্ত বেড়েছে। যা পাইকারি বাজারে প্রতি বস্তা চাল ৫০-৬০ টাকা বেড়েছে।

বুধবার (২০ নভেম্বর) পুরাতন বাজার ও নতুন বাজার পাইকারি বাজার ঘুরে  খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে চালের দামের ভিন্নতা পাওয়া যায়।

মাগুরা পাইকারি ব্যবসায়ী সততা খাদ্য ভাণ্ডর মালিক বলাই কুরি বাংলানিউজকে বলেন, মূলত এই মৌসুমে মিনিকেট ও কাজলতলা বাঁশমতি ধান ওঠে না। নতুন ধান উৎপাদন হচ্ছে। এ কারণে দাম বৃদ্ধি পেয়েছে। তবে পুরনো চালের দাম এখন একটু বেশি।

চাল ব্যবসায়ী লিটন কুরি বাংলানিউজকে বলেন, মোটা চালের দাম বেড়েছে। বর্তমানে মোটা চাল ২৫-২৬ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। চিকন চাল প্রতিকেজি ৩৭-৪২ টাকা বিক্রি হচ্ছে।

মা কালি খাদ্য ভাণ্ডরের মালিক রহিদাস কুণ্ডু বাংলানিউজকে বলেন, মিনিকেট চালের বস্তা এক সপ্তাহে আগে তিন হাজার ৫০ টাকা বিক্রি হলেও এখন তিন হাজার ১৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। 

সাত তারা খাদ্য ভাণ্ডরের মালিক গোলাম হোসেন বলেন, আমরা মিল মালিকদের কাছ থেকে বেশি টাকা দামে কিনছি তাই আমাদের খরচ বেশি হচ্ছে। সে কারণে পাইকারি বাজারটাও বেশি।

মাগুরা পুরাতন চালের বাজার সমিতির সভাপতি খোন্দকার সোহরা হোসেন বলেন, এক সপ্তাহের ব্যবধানে চালের দাম বেড়েছে। তবে দেশে পরিবহন ধর্মঘট না থাকলে চালের দাম কমে যাবে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: মাগুরা
তারকাদের ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন করলেন তথ্য সচিব
‘অজয় রায় আমাদের জন্য লাইট হাউস’
বিপিএলের পারিশ্রমিক নিয়ে মুখ খুললেন মুশফিক
উল্লাপাড়ায় ট্রাকচাপায় স্কুলছাত্রের মৃত্যু
মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি


চট্টগ্রামের এক মামলায় শামসুজ্জামান দুদুর জামিন
জাতীয় দলে ভালো খেলতে ‘স্বাধীনতা’ প্রয়োজন: ইমরুল
বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল
আমদানি-রপ্তানির মাধ্যমে অর্থ পাচার হয় ৮০ শতাংশ
‘ফেনী নদী থেকে পানি তুললে বাংলাদেশ অংশে ক্ষতি হবে না’