ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বরিশালে দ্বিতীয় দিনে ৬১ লাখ টাকা কর আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
বরিশালে দ্বিতীয় দিনে ৬১ লাখ টাকা কর আদায়

বরিশাল: বিভাগীয় শহর বরিশালের পাশাপাশি শুক্রবার (১৫ নভেম্বর) সকাল থেকে পটুয়াখালী ও ঝালকাঠি জেলায় আয়কর মেলা শুরু হয়েছে।

বিভাগীয় শহর বরিশালে কর মেলা সাত দিনব্যাপী হলেও অন্য পাঁচ জেলায় চার দিনব্যাপী। বিভাগের পটুয়াখালী জেলার কলাপাড়া, গলাচিপা, পিরোজপুর জেলার নেছারাবদ, ভোলা জেলার লালমোহন ও ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় দুই দিনব্যাপী কর মেলার আয়োজন করেছে বরিশাল কর অঞ্চল।

 

এরমধ্যে শুক্রবার সকাল থেকে পটুয়াখালী পৌর শহরের কর ভবনের অফিস চত্বরে এবং ঝালকাঠি পৌর শহরের ফাতেমা কনভেনশন সেন্টারে জেলা পর্যায়ের কর মেলা ও বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল থেকে বরিশাল নগরের ক্লাব রোডের বরিশাল ক্লাবে বিভাগীয় পর্যায়ের কর মেলা শুরু হয়েছে।

বরিশাল কর অঞ্চলের উপ-কর কমিশনার (প্রশাসন) মো. আবুল কালাম আজাদ জানান, দ্বিতীয় দিনে বরিশালে ৫৩ লাখ ৭৩ হাজার ৫৪৩ টাকা কর আদায় করা হয়েছে। সে হিসেবে প্রথম দিনের থেকে প্রায় পাঁচ লাখ টাকা বেশি কর আদায় করা হয়েছে।

পাশাপাশি দ্বিতীয় দিনে রিটার্ন জমা দিয়েছেন এক হাজার ১২৮ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহণ করেছেন ১৯ জন। আর সেবাগ্রহণ করেছেন তিন হাজার ২২৭ জন।  

এছাড়া বরিশাল কর অঞ্চলের আওতায় ঝালকাঠি জেলায় মেলার প্রথম দিন শুক্রবারে পাঁচ লাখ চার হাজার ৩৯১ টাকা কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ১৮৪ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহণ করেছেন দুই জন। আর সেবাগ্রহণ করেছেন ৪৪৮ জন।  

অপরদিকে, পটুয়াখালী জেলায় মেলার প্রথম দিন শুক্রবারে দুই লাখ ৭৮ হাজার ৭৯০ টাকার কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ৩৬৯ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহণ করেছেন নয়জন। আর সেবাগ্রহণ করেছেন ৫৫০ জন।  

সেই হিসেবে গোটা বরিশাল কর অঞ্চলে শুক্রবারে ৬১ লাখ ৫৬ হাজার ৭২৪ টাকা কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন এক হাজার ৬৮১ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহণ করেছেন ৩০ জন। আর সেবাগ্রহণ করেছেন চার হাজার ২২৫ জন।  

১৪ নভেম্বর থেকে শুরু হওয়া বরিশাল কর অঞ্চলের এ মেলা আগামী ২০ নভেম্বর শেষ হবে। নির্ধারিত স্থানে অনুষ্ঠিত এ মেলা প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। মেলায় কর প্রদানকারীদের জন্য প্রয়োজনীয় বুথের ব্যবস্থা করা হয়েছে। যেখান থেকে নাগরিকরা যেকোনো ধরনের সেবা পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা এর সর্বশেষ

Alexa