php glass

রাজধানীতে ‘তারা বিজনেস ওনার্স ফেয়ার’ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তারা বিজনেস ওনার্স ফেয়ার উদ্বোধন করছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: দেশের নারী উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে বেসরকারি ব্যাংকের উদ্যোগে শুরু হয়েছে দুইদিনব্যাপী ‘তারা বিজনেস ওনার্স ফেয়ার’।

শুক্রবার (১৫ নভেম্বর) রাজধানীর গুলশানে লিটল স্টেপস প্রি স্কুলে মেলার উদ্বোধন করেন ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সেলিম আরএফ হুসেইন, এসএমই ফাউন্ডেশনের জেনারেল ম্যানেজার ফারজানান খান, বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্টের যুগ্ম-পরিচালক রোজিনা আকতার মোস্তাফি, উইমেন চেম্বারের ট্রেজারার সঙ্গীতা খান।

অনুষ্ঠানে রোজিনা আকতার মোস্তাফি বলেন, মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য আমি নারী মুক্তিযোদ্ধাদের স্মরণ করছি। বিশেষভাবে ধন্যবাদ আজকের নারী উদ্যোক্তাদের। নারীর দৃশ্যমান অগ্রগতি দেখে আমি অনেক বেশি আশান্বিত।

ফারজানা খান বলেন, আমার খুবই ভালো লেগেছে যে, ব্র্যাক ব্যাংক নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণের পাশাপাশি তাদের নিয়ে একটি মেলারও আয়োজন করেছে।

সঙ্গীতা খান বলেন, ব্র্যাক ব্যাংক এই মেলার মাধ্যমে একটি প্ল্যাটফর্ম তৈরি করে দিয়েছে। আমি শুধু একটি কথা বলবো, স্বপ্ন বাস্তবায়নের জন্য কমিটমেন্ট ঠিক রাখতে হবে। অনলাইনে বিক্রি করা পণ্যগুলো যেন ভালো হয়। অনেক সময় অন্যরকম পণ্যও চলে আসে। স্বপ্নটা সফল করার জন্য এই দিকটাকে বিশেষ গুরুত্ব দিতে হবে।

ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আরএফ হুসেইন বলেন, যুক্তরাষ্ট্রের ট্রেইনার এনে আমরা মেলায় অংশগ্রহণকারী ২২ নারী উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছিলাম। এধরনের প্রশিক্ষণ প্রোগ্রাম আমরা সারাদেশে ছড়িয়ে দিতে চাই। এজন্য আমাদের একটি টিম গঠন করা হয়েছে। একই সঙ্গে, এসব নারী উদ্যোক্তাদের মতো আগামী বছর আরও ২৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। এতে, নারী উদ্যোক্তারা প্রাতিষ্ঠানিক অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

জানা যায়, প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত মেলায় ২২ জন নারী উদ্যোক্তার তৈরি পণ্য প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। প্রথম দিন বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত শিশুদের জন্য গল্প বলার আসর ও দ্বিতীয় দিন একই সময়ে থাকছে চিত্রশিল্পী সারিয়া সাওয়ারোর আর্ট ওয়্যার।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এসই/একে

আফগানিস্তানে মার্কিন ঘাঁটিতে আত্মঘাতী বোমা হামলা
‘খাদ্যের মতো পুষ্টিতেও স্বয়ংসম্পূর্ণ হবে বাংলাদেশ’
পিছিয়ে পড়া জনগোষ্ঠী থেকে নতুন উদ্যোক্তা তৈরির আহ্বান
শাজাহান খানকে ২৪ ঘণ্টা আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১


কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, দগ্ধ ২৫
সিরাজগঞ্জে গৃহবধুর চুল কাটার ঘটনার প্রতিবেদন হাইকোর্টে
রাখাইনে সেনা অভিযান মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়: সু চি 
আবারো ‘জুমানজি’ নিয়ে আসছেন ডোয়াইন জনসন
খুলনা বিভাগীয় বইমেলার উদ্বোধন