php glass

শ্রমিক কল্যাণ তহবিলে সাড়ে ৯ কোটি টাকা দিল ২ প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউনিলিভার ও বিএসআরএমের চেক প্রদান। ছবি: বাংলানিউজ 

walton

ঢাকা: বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে প্রায় সাড়ে নয় কোটি টাকার চেক প্রদান করেছে   ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড ও বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম)। 

মঙ্গলবার (২০ আগস্ট) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে এ চেক প্রদান করেন ইউনিলিভারের প্রধান নির্বাহী কর্মকর্তা ও এমডি কেদার লেলে এবং বিএসআরএম’র ডিএমডি তপন সেনগুপ্ত। 

চেক হস্তান্তর অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানির নিট লভ্যাংশের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ হিসেবে গত অর্থ বছরে ইউনিলিভারের লভ্যাংশ থেকে ছয় কোটি ১৯ লাখ ২৫ হাজার ৪৮৪ টাকা ও বিএসআরএমের লভ্যাংশ থেকে তিন কোটি ২৬ লাখ এক হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, এ পর্যন্ত দেশি-বিদেশি ও বহুজাতিক কোম্পানি মিলে মোট ১৪০টি কোম্পানি এ তহবিলে অর্থ প্রদান করেছে। তহবিলে এখন পর্যন্ত মোট জমার পরিমাণ প্রায় তিনশ’ ৭০ কোটি টাকা। অন্যদিকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের নয় হাজার শ্রমিককে এখন পর্যন্ত এ তহবিল থেকে প্রায় ৩০ কোটি টাকা সহায়তা দেওয়া হয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, ইউনিলিভারের ফাইন্যান্স ডিরেক্টর জাহিদুল ইসললাম মালিথা, লিগ্যাল ডিরেক্টর রাশেদুল কাইয়ুম, হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স শামীমা আক্তার, বিএসআরএমের  জেনারেল ম্যানেজার (এইচআর), জেনারেল ম্যানেজার কর্পোরেট অ্যাফেয়ার্স কাজী আনোয়ার আহমেদ ও ম্যানেজার (আইআর) মো. ইসমাইল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা,আগস্ট ২০, ২০১৯ 
জিসিজি/এইচজে

ksrm
সমালোচনায় সোনাক্ষী সিনহা
যমুনার বুকে ‘পঙ্খীরাজ’
ব্যস্ত ঢাক-ঢোল কারিগররা, হারিয়ে যাচ্ছে দেশজ সুর
পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু
‘সর্প-ভাস্কর্য’ ঘিরেই শ্রদ্ধা


কাজ বন্ধ, এলিভেটেড এক্সপ্রেসওয়ের মেয়াদ-ব্যয় বাড়বে
বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত 
এক চিকিৎসকে চলছে শেবামেকের ফরেনসিক বিভাগ!
দুই বছরে ধরা তিন শতাধিক, পাসপোর্ট পেতে মরিয়া রোহিঙ্গারা
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ