php glass

সিলেটে কর দিয়ে বৈধতা পেলো ২ লাখ ৩১ হাজার ভরি স্বর্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বর্ণ

walton

সিলেট: সিলেটে দু’দিনের আয়কর মেলায় কর দিয়ে বৈধতা পেয়েছে ২ লাখ ৩১ হাজার ভরি অপ্রদর্শিত স্বর্ণ। এর বিপরীতে রাজস্ব আদায় হয়েছে ২ কোটি ৩১ লাখ ৫০ হাজার টাকা।

সিলেট কর অঞ্চলের উপ-কর কমিশনার (সদর ও প্রশাসন) কাজল সিংহ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, দু’দিনব্যাপী আয়োজিত নগরের একটি অভিজাত হোটেলে আয়োজিত মেলা মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় শেষ হয়।
 
তিনি বলেন, মেলায় স্থাপিত ব্যাংকের বুথে ব্যবসায়ীরা অপ্রদর্শিত স্বর্ণের বিপরীতে কর দিয়েছেন। মেলায় জুয়েলারি প্রস্তুককারী কোম্পানি, স্বর্ণ ব্যবসায়ী ও উৎপাদনকারী মিলিয়ে ১২৮ জন ব্যবসায়ী তাদের অপ্রদর্শিত স্বর্ণ কর দেওয়ার মাধ্যমে বৈধ করে নেন। সিলেট জুয়েলারি সমিতির অধীনে ২৪৭ জন স্বর্ণ ব্যবসায়ী রয়েছেন।
 
সিলেটের কর কমিশনার রনজীত কুমার সাহা বলেন, সরকার ব্যবসায়ীদের অপ্রদর্শিত স্বর্ণ কর দেওয়ার মাধ্যমে সাদা করার সুযোগ দিয়েছেন। মেলা শেষ হলেও ৩০ জুন পর্যন্ত অপ্রদর্শিত স্বর্ণের বিপরীতে আয়কর ও ভ্যাট দিয়ে স্বর্ণ বৈধ করতে পারবেন। 
 
সোমবার (২৪ জুন) দুপুরে দু’দিনব্যাপী সিলেটে স্বর্ণ মেলার উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (মুসক নিরীক্ষা ও গোয়েন্দা) সৈয়দ গোলাম কিবরিয়া। মেলার প্রথম দিনে ৫ হাজার ১শ’ ভরি স্বর্ণ কর দেওয়ার মাধ্যমে বৈধ করে ১৮টি প্রতিষ্ঠান। এর বিপরীতে রাজস্ব আদায় করা হয় ৫১ লাখ টাকা।
 
বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, ২৬, ২০১৯
এনইউ/আরবি/

বনায়নের নামে শতবর্ষী গাছ কাটার পাঁয়তারা!
আট লাখ ইয়াবাসহ গ্রেফতার ৪ মাদকব্যবসায়ী
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ 
নানা কর্মসূচির মধ্য দিয়ে কলকাতায় পালন হবে বিজয় দিবস
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালে ছাত্রদলের মশাল মিছিল


রিয়াদে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত
১৩ ডিসেম্বর বগুড়া হানাদারমুক্ত দিবস
ঝালকাঠিতে দুই আওয়ামী লীগ নেতার সমর্থকদের সংঘর্ষ
মানিকগঞ্জ হানাদার মুক্ত হয় ১৩ ডিসেম্বর
পাহাড়ে শান্তি চুক্তি হলেও বন্ধ হয়নি অবৈধ অস্ত্রের ঝনঝনানি