php glass

এফবিসিসিআইর নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দায়িত্ব নিচ্ছেন এফবিসিসিআইয়ের নতুন সভাপতি/ছবি: শাকিল

walton

ঢাকা: ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালনা পর্ষদ ২০১৯-২১ মেয়াদের দায়িত্ব নিয়েছেন নর্বনির্বাচত সভাপতি শেখ ফজলে ফাহিম। দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের ২৪তম সভাপতি হলেন তিনি।

রোববার ( ১৯ মে) এফবিসিসিআই মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে শেখ ফজলে ফাহিম ছাড়াও দায়িত্ব গ্রহণ করেন সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, নির্বাচিত ছয়জন সহ-সভাপতিসহ পরিচালকরা।

এফবিসিসিআই নির্বাচন বিধিমালা অনুযায়ী, ২০১৯-২০২১ মেয়াদে চেম্বার গ্রুপ থেকে সভাপতি নির্বাচিত হলেন। শেখ ফজলে ফাহিম গোপালগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধি হিসেবে আগামী দু’বছরের জন্য সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন।

একই সময়ে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি মো. মুনতাকিম আশরাফ। এছাড়াও চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে তিনজন করে আরও মোট ছয়জন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

দায়িত্ব গ্রহণকালে শেখ ফজলে ফাহিম দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালনা-পর্ষদ ও সমগ্র ব্যবসায়ী সম্প্রদায়কে নিয়ে এ সংগঠনের ধারাবাহিক কার্যক্রম অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। দেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক অগ্রযাত্রার সঙ্গে তাল মিলিয়ে শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই অর্থনীতির বিনির্মাণ প্রক্রিয়ায় যথাযথ ভূমিকা পালন করে যাবে জানান শেখ ফাহিম করেন।

এফবিসিসিআইয়ের সদ্য বিদায়ী সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন নবনির্বাচিত পরিচালনা পর্ষদ তাদের যোগ্যতা, দক্ষতা ও প্রত্যয় নিয়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এফবিসিসিআইয়ের সবচেয়ে সফল পর্ষদ হিসেবে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ১৯, ২০১৯
এসই/এএ

শ্লীলতাহানির প্রতিবাদ করায় শিক্ষার্থী তাহেরকে হত্যা
পিরোজপুরে সাংবাদিকদের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়
মালদ্বীপের টিসি স্পোর্টসকে উড়িয়ে দিল চট্টগ্রাম আবাহনী
সিলেট-রংপুর বিভাগ ডেঙ্গুমুক্ত
বিএনপি নেতাকর্মীদের কাছে আসিফ নজরুলের তিন প্রশ্ন


আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান
সাম্প্রতিক ইস্যু নিয়ে প্রগতিশীল সংগঠনগুলোর সমাবেশ
ইউএস-বাংলায় ৪র্থ ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০
ইসলামপুরে মাহিন্দ্রা উল্টে চালকের মৃত্যু
বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট