php glass

রমজানে পণ্যমূল্য সহনীয় রাখার নির্দেশ বাণিজ্যমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

walton

ঢাকা: রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বিভাগীয় কমিশনারদের নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

সোমবার (২২ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৭ এপ্রিল চিঠি পাঠিয়ে সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিদের্শ দিয়েছেন টিপু মুনশি।

চিঠিতে বাণিজ্যমন্ত্রী উল্লেখ করেছেন, বাণিজ্য মন্ত্রণালয় সারা বছরের মতো রমজান মাসেও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ভোক্তা সাধারণের কাছে ন্যায্য মূল্যে মান সম্পন্ন পণ্য সরবরাহে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। 

স্থানীয় পর্যায়ে পণ্যের মূল্য সহনীয় রাখার ক্ষেত্রে স্থানীয় প্রশাসনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য যাতে ক্রেতাদের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে, সে বিষয়টি নিশ্চিত করার লক্ষ্যে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। 

তাছাড়া জনস্বাস্থ্যের বিষয়টি বিবেচনায় নিয়ে রমজান মাসে ভেজাল বিরোধী অভিযান জোরদার করা প্রয়োজন। এমতাবস্থায়, আপনার অধীক্ষেত্রাধীন জেলা ও উপজেলায় বাজারে পণ্য সরবরাহ ও মজুত অটুট রাখা, নির্বিঘ্নে পণ্য পরিবহন, অবৈধ মজুদ প্রতিরোধ এবং পণ্য মূল্য সহনীয় পর্যায়ে রাখতে মোবাইল কোর্ট কার্যক্রম জোরদারসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৩৪২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এসই/আরএ

ksrm
কলমাকান্দা ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
রুমায় অপহৃত তিন চালকের মধ্যে ২ জন মুক্ত
দাবি পূরণ না হলে প্রত্যাবাসন চান না রোহিঙ্গারা
সাইপ্রাসে হোঁচট খেল আয়াক্স 
হালতি বিলে ৩৭৬ কেজি পোনা মাছ অবমুক্ত


স্ত্রীর শেষ স্মৃতির টানে ব্রিজ থেকে লাফ!
নীলফামারীসহ উত্তরের জেলাগুলোতে শুরু ‘ভাদর কাটানি’ 
চীনের ইয়্যুথ ক্যাম্পে ইবির ৫ সদস্যের প্রতিনিধি দল
ঢাবির ৫২তম সমাবর্তনের নিবন্ধনের সময়সীমা বৃদ্ধি
সাক্ষ্য আইন যুগোপযোগী করতে দুদকের চিঠি